ঐতিহাসিক মুহূর্ত উপভোগ করার বার্তা আর্জেন্টাইন কোচের 

Looks like you've blocked notifications!
লিওনেল স্কালোনি। ছবি-সংগৃহীত

ফুটবল মাঠের খেলা। ১১ জনের প্রাণান্ত চেষ্টা দলকে জেতানোর। দল জিতলে মাঠের হিরোদেরই সবাই মনে রাখে। তবে তাদের নিয়ে যারা বাজি খেলেন, সেই ডাগআউটের মাস্টারমাইন্ডদেরও নজরে রাখতে হয়, তা বেশ ভালোভাবে বুঝিয়েছেন আর্জেন্টিনাকে শিরোপা জেতানো কোচ লিওনেল স্কালোনি।

কোপা আমেরিকার পর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতালেন স্কালোনি। তাতে ফুরাল আর্জেন্টিনার ৩৬ বছরের অপেক্ষা।  ফ্রান্সকে টাইব্রেকারে হারিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। এমন রাত নিঃসন্দেহে স্বপ্নের মতো! 

ব্যতিক্রম নয় স্কালোনির কাছেও। এমন অর্জনের জন্য শিষ্যদের নিয়ে গর্বের কথা শোনালেন স্কালোনি। বিশ্ব জয়ের ঐতিহাসিক মুহূর্ত উপভোগ করার আহ্বান জানালেন আর্জেন্টাইন কোচ।  

ম্যাচ শেষে স্কালোনি বললেন, ‘আমি আজ গর্বিত। তবে অন্যান্য দিনের তুলনায় আমি কম রোমাঞ্চিত, আজ আমি মুক্ত। এই দলটি আমাকে কেবল গর্বিতই করেছে। এটা তাদের দিন। আমি সবাইকে বলতে চাই, উপভোগ করো। কারণ এটা ঐতিহাসিক মুহূর্ত।’ 

কাতার বিশ্বকাপের ফাইনালে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ম্যাচের নির্ধারিত সময়ে দুদল ছিল ৩-৩ গোলের সমতায়। দিয়েগো ম্যারাডোনার পর লিওনেল মেসির যুগে এসে নিজেদের তৃতীয় শিরোপার দেখা পেল আর্জেন্টিনা। দলের জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন লিওনেল মেসি নিজে। সঙ্গে জালের দেখা পেয়েছেন ডি মারিয়া। ফ্রান্সের হয়ে হ্যাটট্রিক করেছেন কিলিয়ান এমবাপ্পে।