ওয়ার্ড পর্যায়ে ভলিবল টুর্নামেন্ট আয়োজন করা হবে : মেয়র আতিক

Looks like you've blocked notifications!
ডিএনসিসির মেয়র মো. আতিকুল ইসলাম আজ সোমবার রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির মাঠে মেয়র’স কাপ টুর্নামেন্টের ভলিবল কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন। ছবি : ভিডিও থেকে নেওয়া

‘খেলাধুলায় যুক্ত থাকি, মাদককে দূরে রাখি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুরু হয়েছে ডিএনসিসি মেয়র’স কাপ-২০২৩। ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি ভলিবলকে এগিয়ে নিতে মেয়র’স কাপ টুর্নামেন্টে ভলিবল খেলা অন্তর্ভুক্ত করা হয়েছে। ভলিবলের জনপ্রিয়তা বাড়াতে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ওয়ার্ড পর্যায়ে ভলিবল টুর্নামেন্ট আয়োজন করা হবে বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম।

আজ সোমবার (৮ মে) সকালে রাজধানীর উত্তরা ৪ নম্বর সেক্টর কল্যাণ সমিতির মাঠে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র’স কাপ টুর্নামেন্টের ভলিবল কর্মসূচির উদ্বোধন করেন মেয়র আতিক। 

এসময় প্রধান অতিথির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, ‘ভলিবলের জনপ্রিয়তা বাড়াতে ডিএনসিসির ওয়ার্ড পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে। মেয়র’স কাপ মাদকের বিরুদ্ধে ভবিষ্যৎ প্রজন্মকে বার্তা দেয়ার জন্য আয়োজন করছি। মাদকমুক্ত দেশ গড়তে খেলাধুলার বিকল্প নেই। আমাদের বাচ্চাদের খেলাধুলায় উৎসাহ দেওয়ার জন্য, মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্ট। যুবসমাজকে ঘরে বসে না থেকে মাঠে আসতে হবে। মাঠে এসে খেলাধুলায় অংশগ্রহণ করতে হবে’।

মেয়র আতিক আরও বলেন, ‘আমরা সিটি করপোরেশন থেকে ইতিমধ্যে অনেকগুলো মাঠে উন্নয়ন কাজ করে উন্মুক্ত করে দিয়েছি। বিভিন্ন ডেভেলপার কোম্পানিগুলো যখন নকশা প্রণয়ন করে তখন সেখানে খেলার মাঠ ও পার্ক নির্দিষ্ট করা থাকে। কিন্তু পরবর্তীতে সেই মাঠ ও পার্ক তারা নির্মাণ না করে প্লট আকারে বিক্রি করে দেন। আমি সবাইকে অনুরোধ করছি আপনারা নকশা অনুযায়ী মাঠ ও পার্ক নিশ্চিত করবেন। কালশীতে ফ্লাইওভার উদ্বোধনকালে মাননীয় প্রধানমন্ত্রী কালশী বালুর মাঠটিতে ভবন নির্মাণ না করে মাঠ করার ঘোষণা দিয়েছেন। তাৎক্ষণিক এমন সিদ্বান্ত একমাত্র ক্রীড়াপ্রেমি প্রধানমন্ত্রীর পক্ষেই সম্ভব।’

পাড়া মহল্লায় তরুণদের খেলায় সম্পৃক্ত করতে ২০২১ সালে শুরু হয় এই মেয়র’স কাপ। তিনটি ইভেন্টের মধ্যে এবার ভলিবল আর ক্রিকেটে অংশ নিচ্ছে ১৪ টি ওয়ার্ডের মেয়েরাও। অনুপ্রেরণা যোগাতে বিশেষ অর্থ বরাদ্দের ঘোষণা দেন ঢাকা উত্তরের মেয়র।