ওয়েস্ট ইন্ডিজের নিরাপত্তায় ৮৮৯ কমান্ডো রাখল পাকিস্তান

Looks like you've blocked notifications!
পাকিস্তান সফরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই নিরাপত্তা ইস্যুতে পরপর দুটি হোম সিরিজ খেলা থেকে বঞ্চিত হয়েছে পাকিস্তান। প্রথমে নিউজিল্যান্ড এ ইস্যুতে না খেলেই পাকিস্তান ছাড়ে। এরপর ইংল্যান্ডও সফর স্থগিত করে দেয়।

তবে, বিশ্বকাপ শেষ হতেই ফের ঘরের মাঠে খেলবে পাকিস্তান। এবারের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে গেছে ক্যারিবীয়রা। আর, তাদের নিরাপত্তার জন্য ৮৮৯ কমান্ডোসহ চার হাজারের বেশি নিরাপত্তাকর্মী রেখেছে পাকিস্তান। পাকিস্তানের সংবাদমাধ্যম জিও টিভির খবরে এমনটাই বলা হয়েছে।

আগামী ১৩ ডিসেম্বর করাচিতে টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে ১৬ ডিসেম্বর। এরপর ১৮ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ, যা শেষ হবে ২২ ডিসেম্বর।

জিওটিভির খবরে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ দলের নিরাপত্তার জন্য করাচির পুলিশের ১৩ ঊর্ধ্বতন কর্মকর্তা থাকবেন। আরও থাকবেন ৪৬ জন সহকারী সুপারিন্টেনডেন্ট। এ ছাড়া কাজ করবে ৩১৫ জন এনজিও, তিন হাজার ৮২২ জন কনস্টেবল, ৫০ জন নারী পুলিশ, র‍্যাপিড রেসপন্স ফোর্সের ৫০০ জন এবং ৮৮৯ কমান্ডো।

এ ছাড়া টিম হোটেল ও স্টেডিয়ামের আশপাশে সব সময় সাদাপোশাকের নিরাপত্তা বাহিনীর লোক থাকবেন। জরুরি অবস্থায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য বিশেষ অস্ত্র ও সৈন্য দলও প্রস্তুত রাখা হয়েছে।