কে এই রোজালিয়া যার জার্সি পরে খেলবে বার্সা?

Looks like you've blocked notifications!
স্পটিফাইয়ের পরিবর্তে মোতোমামি’র লোগো নিয়ে এল ক্ল্যাসিকোতে নামবে বার্সেলোনা। ছবি : বার্সেলোনার ভেরিফায়েড ফেসবুক পেইজ

ফুটবলের সঙ্গে একটা জায়গায় সঙ্গীতের বেশ মিল রয়েছে। ফুটবল ম্যাচ হোক অথবা কনসার্ট, দুটোতেই কানায় কানায় পূর্ণ থাকে স্টেডিয়াম। এবার এক হতে চলেছে ফুটবল ও সঙ্গীত। আগামী রোববার (১৯ মার্চ) লা লিগায় মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হতে যাওয়া এল ক্ল্যসিকোতে বার্সেলোনা তাদের জার্সিতে গানের অ্যালবামের লোগো নিয়ে খেলতে নামবে। জার্সির সামনে স্পটিফাইয়ের পরিবর্তে ‘মোতোমামি’ লেখা নিয়ে নামবে স্প্যানিশ ক্লাবটি, এমনটিই জানিয়েছেন ইএসপিএনের বার্সেলোনা প্রতিনিধি স্যাম মার্সডেন।

মোতোমামি মূলত স্প্যানিশ পপ সঙ্গীতশিল্পী রোজালিয়ার একটি অ্যালবামের নাম। ২০২২ সালের ১৮ মার্চ মুক্তি পেয়েছিল  অ্যালবামটি। ২০২২ সালে স্পটিফাইয়ে স্প্যানিশদের মধ্যে সবচেয়ে বেশিবার শোনা হয়েছে রোজালিয়ার গান। সবমিলিয়ে মোতোমামি অ্যালবামের গান বিশ্বব্যাপী শোনা হয়েছে ১৮০ কোটি বার!

স্প্যানিশ পপ সঙ্গীত শিল্পী রোজালিয়া

বার্সেলোনার জার্সির প্রধান চুক্তি মিউজিক স্ট্রিমিং প্লাটফর্ম স্পটিফাইয়ের সঙ্গে। মোতোমামি হচ্ছে স্পটিফাইয়ের অন্যতম সফল একটি অ্যালবাম। চুক্তির অংশ হিসেবে এবং মোতোমামির বর্ষপূর্তি উদযাপনেই মূলত অ্যালবামের নামখচিত জার্সি পরে মাঠে নামবে বার্সা।

জার্সিতে কোনো সঙ্গীত তারকাকে প্রমোট করা এবারই প্রথম নয় বার্সার। গত বছর অক্টোবরে রিয়াল মাদ্রিদের ক্লাব সান্তিয়াগো বার্ণাব্যুতে প্রথমবারের মতো স্পটিফাইয়ের বদলে কানাডিয়ান র্যাতপার ড্রেক এম্বলেমের লোগো নিয়ে খেলতে নামে বার্সেলোনা। ২০২২-২৩ মৌসুমের সেই প্রথম এল ক্লাসিকোতে বার্সাকে ৩-১ গোলে হারিয়েছিল রিয়াল মাদ্রিদ।