কোহলিকে গ্রেপ্তার না করার অনুরোধ, কী করেছেন ভারতীয় তারকা?

Looks like you've blocked notifications!
বিরাট কোহলি ও দিল্লি পুলিশ। ছবি: দিল্লি পুলিশের টুইটার থেকে নেওয়া

আহমেদাবাদ টেস্টে একাই অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন ভেঙে দিয়েছেন ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি। সাড়ে তিন বছরের অপেক্ষা ঘুচিয়ে হাঁকিয়েছেন টেস্টে ২৮তম আর আন্তর্জাতিক ক্যারিয়ারের ৭৫তম শতক। এমন দুর্দান্ত ইনিংস খেলার পরে কী এমন অপরাধ করলেন কোহলি, যার জন্য তাকে গ্রেপ্তার না করার অনুরোধ জানানো হয়েছে?

আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার চতুর্থ টেস্টের চতুর্থ দিনের খেলা চলার মাঝেই কোহলিকে নিয়ে তৈরি হয় উদ্বেগ। তাকে গুজরাট পুলিশ কেন গ্রেপ্তার করতে পারে, তা নিয়ে প্রশ্ন তৈরি হয় দিল্লি পুলিশের তৎপরতায়।

চতুর্থ দিনের খেলার মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভেসে উঠল দিল্লি পুলিশের আবেদন। তাতে কোহলিকে গ্রেপ্তার না করার জন্য গুজরাট পুলিশের কাছে আবেদন করা হয়। এমন আবেদন দেখে সবাই চমকে গিয়েছিল। আসলে দিল্লি পুলিশের পক্ষ থেকে সোশ্যাল মিডিয়ায় কোহলির সেঞ্চুরির পরই একটি পোস্ট করা হয়।

সেই পোস্টে বলা হয়, ‘প্রিয় গুজরাট পুলিশ, বিদেশি অতিথিদের এভাবে মারার জন্য আমাদের দিল্লির ছেলে বিরাট কোহলির বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন না।’ আর কোহলিকে নিয়ে এমন পোস্ট নেটদুনিয়ায় ভাইরাল হতে খুব বেশি সময় লাগেনি।  কেন কোহলিকে নিয়ে এমন পোস্ট করা হয়েছে, শেষমেষ পাওয়া গেল তার উত্তরও।

মূলত ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ব্যাট হাতে যেভাবে শাসিয়েছেন কোহলি, সেই কারণেই মজার ছলে এমন পোস্ট দিল্লি পুলিশের। দীর্ঘ দিন পর টেস্ট ক্রিকেটে রানে ফিরলেন কোহলি। আহমেদাবাদে চেনা মেজাজে দেখা গিয়েছে ভারতের সাবেক অধিনায়ককে।

গত ১৪ মাস টেস্টে বিরাটের ব্যাটে কোনও ফিফটি নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি শেষ অর্ধশতকের ইনিংস পেয়েছিলেন। আর ২০১৯ সালের নভেম্বর থেকে তিন অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

কোহলি যে এবার বড় স্কোর করতে চলেছেন, তার প্রমাণ ছিল ধৈর্যের মধ্যেই। খুবই সাবধানে মাথা ঠাণ্ডা রেখে ব্যাট করে গিয়েছেন ভারতীয় দলের সাবেক অধিনায়ক। সেই সঙ্গে সবচেয়ে দ্রুত আন্তর্জাতিক ক্রিকেটে ৭৫তম সেঞ্চুরি করা ব্যাটার হয়ে গিয়েছেন কোহলি।