কোহলির চোটে চিন্তিত ভারত

Looks like you've blocked notifications!
আরসিবির জার্সিতে বিরাট কোহলি। ছবি : আইপিএলের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে নেওয়া

এবারের আইপিএলে নিজের সেরাটা দিয়েও দলকে প্লে-অফে তুলতে পারেননি বিরাট কোহলি। ব্যাট হাতে অবিশ্বাস্য ফর্মে থাকা এই ক্রিকেটারের এমন ছন্দ আশা দেখাচ্ছে ভারতকে। কেননা সামনেই যে অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তবে, সেই ফাইনালের আগেই ভারতীয় শিবিরে দুশ্চিন্তা। কারণ, ফর্মের তুঙ্গে থাকা কোহলি যে হাঁটুর চোটে পড়েছেন।

গতকাল রোববার (২১ মে) গুজরাট টাইটান্সের বিপক্ষে ম্যাচে কোহলি ব্যাট হাতে নতুন ইতিহাস গড়েছেন। আইপিএলে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন এই ভারতীয় ব্যাটসম্যান। শুধু তাই নয় টানা দুই ম্যাচে শতক হাঁকিয়ে প্লে-অফের সম্ভাবনা জাগালেও শেষমেশ সেই স্বপ্ন পূরণ করতে পারেননি।

তবে, ম্যাচ চলাকালীন ফিল্ডিং করতে গিয়ে চোট পেয়ে মাঠে ছেড়েছিলেন কোহলি। পরবর্তীতে তাকে আর ফিল্ডিং করতে দেখা যায়নি। জানা যায়, হাঁটুর চোটে পড়েছেন ভারতীয় তারকা। মাঠ ছেড়ে তাকে বেরিয়ে যেতে দেখে শঙ্কা উঁকি দেয় ভক্ত-সমর্থকদের মনে। কারণ, সামনে যে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের মেগা ফাইনাল। তাই দলের সবচেয়ে বড় তারকাকে না পাওয়া গেলে তা ভারতের জন্য বড় ধাক্কাই হবে বটে।

কোহলির চোট কি গুরুতর? সেই বিষয়ে মুখ খুললেন আরসিবির প্রধান কোচ সঞ্জয় বাঙ্গার। তিনি জানান, ‘কোহলির হাঁটুতে হাল্কা চোট রয়েছে। তবে, আমার মনে হয় না তা খুব একটা গুরুতর। মাত্র ৪ দিনের ব্যবধানে দুটো ম্যাচে সেঞ্চুরি করেছেন তিনি। যা মোটেও সহজ হন। এ ছাড়াও তিনি ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও শতভাগ উজাড় করে দিতে চান। দুই ম্যাচে ৩৫ ওভার ফিল্ডিং করেছেন। সেক্ষেত্রে খানিকটা সমস্যা হতেই পারে।’

আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নসিপের ফাইনালে নামবে ভারত। এর আগে কোহলির চোট নিয়ে কিছুটা অস্বস্তিতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। তবে, পুরোপুরি ফিট কোহলিকেই চান প্রধান কোচ রাহুল দ্রাবিড়।