ক্যারিয়ারসেরা ইনিংস খেলে রানে ফিরলেন লিটন

Looks like you've blocked notifications!
বাংলাদেশ বনাম ইংল্যান্ড ম্যাচ। ছবি : বিসিবি

বাংলাদেশের ক্রিকেটের অন্যতম নানন্দিক ব্যাটার লিটন কুমার দাস। ফরম্যাট যেমনই হোক, ব্যাট হাতে ভরসার নাম লিটন। যতক্ষণ মাঠে থাকেন, দর্শক মুগ্ধ থাকেন তার নান্দনিক ব্যাটিংয়ে। দুর্দান্ত সব শটের ফুলঝুরি ছোটান। আবারও হেসেছে লিটনের ব্যাট। খেলেছেন টি-টোয়েন্টিতে ক্যারিয়ারসেরা ইনিংস।

ইংল্যান্ডের বিপক্ষে ঐতিহাসিক টি-টোয়েন্টি সিরিজ জয়ের প্রথম দুই ম্যাচে হাসেনি তার ব্যাট। তবে হতাশ হননি লিটন, চালিয়ে গেছে লড়াই। যার ফল পেতেও খুব বেশি সময় লাগেনি। আজ তৃতীয় টি-টোয়েন্টিতেই রানে ফিরেছেন এই ডানহাতি ব্যাটার। 

লিটন যেন সবটা জমিয়ে রাখলেন আজকের জন্য, মিরপুর শেরে বাংলায় বাংলাদেশ নেমেছে বাংলাওয়াশের মিশনে। অসাধারণ সব শটের ফুলঝুরি ছুটিয়ে ৫৭ বলে করেছেন ৭৩ রান। টি-টোয়েন্টিতে যা তার ক্যারিয়ার সেরা।  এর আগে গত বছর পাকিস্তানের বিপক্ষে ৬৯ রান করেন আপু, যা ছিল টি-টোয়েন্টিতে তার ব্যক্তিগত সর্বোচ্চ।

রনি তালুকদারকে সঙ্গে নিয়ে ধীরস্থিরভাবে শুরু করেন লিটন দাস। ওপেনিং জুটিতে আসে ৫৫ রান। ২৪ রান করে রনি ফিরে গেলেও অর্ধশতক তুলে নিতে ভুল করেননি লিটন। ১২.২ ওভারে রেহান আহমেদের বলে লেগে বল ঠেলে ১ রান নিয়ে পূর্ণ করেন অর্ধশতক।

ফিফটির পর হাত খুলে খেলেন আগ্রাসী লিটন। মাঝে একবার জীবন পান। ইনিংসে ১০ চারের সঙ্গে একমাত্র ছয় লিটন মারেন ফিফটি হওয়ার পর। ৪২ বলে পঞ্চাশের ঘরে যাওয়া লিটন শেষ পর্যন্ত থামেন ৫৭ বলে ৭৩ রানে। ক্রিস জর্ডানের বলে ফিল সল্টের তালুবন্দি হওয়ার আগে দলকে এনে দেন শক্ত ভিত। টি-টোয়েন্টিতে এটি লিটনের সর্বোচ্চ ইনিংস। এর আগে গত বছর ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের বিপক্ষে ৬৯ রানই ছিল তার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস।