ক্রিকেটকে বিদায় জানালেন হাশিম আমলা

Looks like you've blocked notifications!
হাশিম আমলা। : হাসিম আমলার ফেসবুক থেকে নেওয়া

ক্রিকেটের নিপাট ভদ্রলোক হাশিম আমলা। বাইশ গজের শুদ্ধতম যোদ্ধা আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ২০১৯ সালে। তবে খেলা ছাড়েননি। ক্লাবের হয়ে খেলেছেন এতদিন, শিরোপা জিতেছেন। এবার মনে হলো থামবেন। ৩৯ বছর বয়সে বিদায় নিলেন ক্লাব পর্যায়ের ক্রিকেট থেকেও। 

দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটার অবসরের পর ঘরোয়া ক্রিকেটে নিয়মিত মুখ ছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট চালিয়ে যান আমলা। গত মৌসুমে সারে-কে কাউন্টি চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতাতে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা। স্বভাবতই এবারও সারের প্রত্যাশা ছিল, আমলা থাকবেন।

কিন্তু ক্লাবকে আমলা জানিয়ে দিয়েছেন না থাকার বিষয়টি। আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন সব ধরনের ক্রিকেটকে। বিদায়বেলায় ধন্যবাদ জানাতে ভুললেন না প্রিয় দলকে। শুভকামনা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আমলা বলেন, "সবসময় আমাকে সমর্থন দিয়ে যাওয়ার জন্য সারেকে অসংখ্য ধন্যবাদ। এটি এতটাই পেশাদার একটি দল, আমি এখানে খেলে সম্মানিত বোধ করেছি। ভবিষ্যতে ওরা আরও অনেক শিরোপা জিতবে, সেই কামনা রইলো"

বর্ণিল ক্যারিয়ারে আমলা ছিলেন দলের ভরসা হয়ে। জতীয় দল কিংবা ক্লাব, সাফল্য দু-হাত ভরে দিয়েছে সবসময়। দীর্ঘ ক্যারিয়ারে সব সংস্করণ মিলিয়ে ৩৪৯ ম্যাচে ১৮ হাজার ৬৭২ রান করেছেন তিনি। এর মধ্যে  ৮৮টি অর্ধশতক ও ৫৫টি সেঞ্চুরি ঈর্ষণীয় বটে।