খুলনাকে হারিয়ে শীর্ষ দুইয়ে জায়গা নিশ্চিত মাশরাফীদের

Looks like you've blocked notifications!
খুলনা ও সিলেটের মধ্যকার ম্যাচ। ছবি : বিসিবি

চলমান বিপিএলে প্লে-অফের চার দল নিশ্চিত হয়ে গেছে। এখন লড়াইটা শীর্ষ দুইয়ে। যেখানে যাওয়ার লড়াই চলছে তুমুলভাবে। তবে টুর্নামেন্টের শুরু থেকে দাপট ধরে রাখা সিলেট স্ট্রাইকার্সদের সামনে আজই শেষ সুযোগ ছিল শীর্ষ দুইয়ে থাকার। যে সুযোগ হাতছাড়া করেনি মাশরাফীর দল। খুলনাকে হারিয়ে সেরা দুইয়ে জায়গা নিশ্চিত করেছে দলটি।

বিপিএলে আজ বুধবার (৮ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে ২০ ওভারে খুলনা টাইগার্সের রান ৮ উইকেট হারিয়ে ১১৩। জবাবে ৪ উইকেট হারিয়ে সহজ জয় তুলে নেয় সিলেট।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদে পড়ে খুলনা টাইগার্স। স্কোরবোর্ডে মাত্র ৩৫ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ফেলে দলটি। সেখান থেকে দলকে উদ্ধার করার চেষ্টা করেন মাহমুদুল হাসান জয়। তিনি ৪১ বলে ৪১ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ২২ রানের ইনিংস উপহার দেন নাহিদুল ইসলাম। তাতে ভর করে কোনোমতো ১০০ ছাড়ানো সংগ্রহ পেয়েছে খুলনা। 

বল হাতে ২২ রানে ৩ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার হয়েছেন তরুণ পেসার তানজিম হাসান সাকিব। মাত্র ১০ রানে দুই উইকেট নিয়েছেন ইমাদ ওয়াসিম। চোটের কারণে আগের ম্যাচ খেলতে না পারা মাশরাফী এ দিন নেতৃত্ব দিতে ফিরলেও বোলিং করেননি। তবে তাতে বোলিং নিয়ে কোনো সমস্যায় পড়তে হয়নি মাশরাফীদের। 

১১৪ রানে সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দুই ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও তৌহিদ হৃদয়কে হারিয়ে বিপাকে পড়ে সিলেট। তৌহিদ হৃদয় ৫ ও নাজমুল শান্ত ৩ রানে সাজঘরে ফেরেন। শুরুর ধাক্কা সামাল দিয়ে জাকির হাসান ও মুশফিকুর রহিমের দৃড় ব্যাটিংয়ে জয়ের পথ সহজ করে ফেলে সিলেট। জাকির হাসান ৪৬ বলে ৫০ রান ও মুশফিক ৩৫ বলে ৩৯ রানের সময়োপযোগী ইনিংস খেলে জয়ের পথ সহজ করেন। বাকি পথ পাড়ি দিতে সমস্যা হয়নি দুই ব্যাটার রায়ান বার্ল ও গুলবাদিন নাইবের। ৬ উইকেট হাতে রেখেই জয় নিশ্চিত করে মাশরাফীর দল।

সংক্ষিপ্ত স্কোর

খুলনা টাইগার্স : ২০ ওভারে ১১৩/৮ (মুনিম ৩, বালবার্নি ৭, হোপ ৯, জয় ৪১, ইয়াসির ১২, সাব্বির ৬, সাইফ উদ্দিন ৬, নাহিদুল ২২, নাসুম ১*, ফন মিকেরেন ১*; নাইব ৪-০-২২-০, ইমাদ ৪-০-১০-২, আমির ৪-০-৩২-১, রুবেল ৪-০-২৪-২, তানজিম ৪-০-২২-৩)।

সিলেট স্ট্রাইকার্স : ১৭.৩ ওভারে ১১৪/৪ (তৌহিদ ৫, নাজমুল ৩, জাকির ৫০, মুশফিকুর ৩৯, রায়ান ১২ *, গুলবাদিন ২*; নাহিদুল ৪-০-২৩-১, সাইফউদ্দিন ৩-০-১৩-১, পল ৩-০-২৪-০, নাসুম ৪-০-২৮-০, হাসান ৩.৩-০-২৬-১)।

ফলাফল : সিলেট স্ট্রাইকার্স ৬ উইকেটে জয়ী।