গোল করেও কোচের মন ভরাতে পারেননি মেসি-এমবাপ্পে

Looks like you've blocked notifications!
পিএসজির জার্সিতে মেসি-এমবাপ্পেরা। ফাইল ছবি

ফুটবলে দারুণ ছন্দে আছেন লিওনেল মেসি। আন্তর্জাতিক আঙ্গিনা থেকে ক্লাব ফুটবল—দুই মঞ্চে চলছে মেসির গোল মেশিন। পিএসজির হয়ে গতকাল রাতেও জালের দেখা পেয়েছেন আর্জেন্টাইন তারকা।

মেসির সঙ্গে আরেক গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে। তাতে নিসের বিপক্ষে পিএসজি জয় পেয়েছে ২-১ ব্যবধানে। কিন্তু তাতে পুরোপুরি মন ভরেনি কোচ ক্রিস্তফ গালতিয়ের।

মূলত দুই অর্ধে পিএসজিকে পুরোপুরি ছন্দে না পাওয়ার হতাশা কোচের। এর জন্য আন্তর্জাতিক বিরতিকে দায়ী করছেন কোচ। তিনি বলেছেন, ‘অনেক খেলোয়াড় ভ্রমণ করে এসেছে এবং অনেক সময় মাঠেও কাটিয়ে এসেছে। আন্তর্জাতিক বিরতির পর এই ধরনের ম্যাচে এমনটা সব সময় হয়ে থাকে। উজ্জীবিত হয়ে শুরু করতেই আমি এমন একাদশ বেছে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। পাশাপাশি আমার খেলোয়াড়েরা যাতে এই স্কোয়াডের অংশ হতে পারে, সেই চেষ্টাও ছিল। খুব বেশি সুযোগ তৈরি না হলেও প্রথমার্ধে ভালো খেলেছি আমরা।’

এর পর দ্বিতীয়ার্ধে কিছুটা ব্যাকফুটে থাকার কথা জানি গালতিয়ের বলেছেন, ‘বিরতির পর আমরা কিছুটা গতি হারিয়ে ফেলি। খেলায় প্রাণ, ছন্দ আর তীব্রতা ছিল না। এর ফলে আমরা নিসকে সুযোগ করে দিই, তারা ভালো একটি ম্যাচ খেলেছে। বল পেতেও কষ্ট হচ্ছিল, চ্যালেঞ্জগুলোও জিততে পারছিলাম না আমরা। যেভাবে খেলা উচিত ছিল, ঠিক সেভাবে খেলতে পারছিলাম না।’

নিসের বিপক্ষে ফ্রি-কিক থেকে চোখ জুড়ানো গোল উপহার দেন মেসি। ডি-বক্সের ঠিক বাইরে থেকে ফ্রি-কিকে আর্জেন্টাইন তারকার বাঁ পায়ের শট রক্ষণ দেয়ালের ওপর দিয়ে কোনাকুনি জালে জড়ায়। ঠেকানো তো দূরে পুরো স্তব্ধ হয়েছিলেন নিসের কোচ কাসপের স্মাইকেল।