ঘুরে দাঁড়িয়ে নিউজিল্যান্ডকে হারাল অস্ট্রেলিয়া

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ম্যাচ। ছবি-টুইটার

লক্ষ্যটা খুব বেশি বড় ছিল না। জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হতো ২৩৩ রান। কিন্তু এই রান তাড়ায় মাত্র ৪৪ রানের মধ্যেই ৫ উইকেট হারিয়ে হারের শঙ্কায় পড়ে যায় অসিরা। কিন্তু শেষ পর্যন্ত কোনো অঘটন হয়নি। ঘুরে দাঁড়িয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

কেয়ার্নসে মঙ্গলবার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ২ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই জয় অবশ্য সম্ভব হয়েছে অ্যালেক্স কেয়ারি ও ক্যামেরন গ্রিনের কল্যানে। চরম বিপদে পড়া দলকে রেকর্ড জুড়িতে রক্ষা করলেন দুজন।

রান তাড়ায় ষষ্ঠ উইকেটে কেয়ারি ও গ্রিন মিলে গড়েন ১৫৮ রানের রেকর্ড জুটি। নিউজিল্যান্ডের বিপক্ষে এই উইকেটে অস্ট্রেলিয়াসহ যে কোনো দলেরই এটি সর্বোচ্চ রানের জুটি।

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৯ উইকেটে স্কোরবোর্ডে ২৩২ রান তোলে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন ডেভন কনওয়ে। ৪৫ রান করেন কেইন উইলিয়ামসন। আর টম ল্যাথাম করেন ৪৩ রান।

জবাব দিতে নেমে ৩০ বল হাতে রেখে ২ উইকেটে জয় পায় অস্ট্রেলিয়া। ১ ছক্কা ও ৮ চারে ৯৯ বলে ৮৫ রান করেন কেয়ারি। ১ ছক্কা ও ১০ চারে ৯২ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলেন গ্রিন। দলকে জিতিয়ে ম্যাচে সেরার পুরস্কারও জেতেন তিনি।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। আগামী বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ফের মুখোমুখি হবে দুই দল।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৩২/৯ (গাপটিল ৬, কনওয়ে ৪৬, উইলিয়ামসন ৪৫, ল্যাথাম ৪৩, মিচেল ৩৬, ব্রেসওয়েল ৭, নিশাম ১৬, স্যান্টনার ১৩, হেনরি ৪, ফার্গুসন ৫*, বোল্ট ৬*; স্টার্ক ৯-২-৪৩-১, হেইজেলউড ১০-১-৩১-৩, জ্যাম্পা ১০-০-৩৮-১, ম্যাক্সওয়েল ১০-০-৫২-৪, গ্রিন ৫-০-৩৩-০, স্টয়নিস ৬-০-২৫-০)।

অস্ট্রেলিয়া: ৪৫ ওভারে ২৩৩/৮ (ওয়ার্নার ২০, ফিঞ্চ ৫, স্মিথ ১, লাবুশেন ০, স্টয়নিস ৫, কেয়ারি ৮৫, গ্রিন ৮৯*, ম্যাক্সওয়েল ২, স্টার্ক ১, জ্যাম্পা ১৩*; বোল্ট ১০-২-৪০-৪, হেনরি ১০-০-৫০-২, স্যান্টনার ১০-০-৪৭-০, ব্রেসওয়েল ৩-০-১৬-০, ফার্গুসন ৯-০-৬০-২, নিশাম ৩-০-১৪-০)।

ফল: অস্ট্রেলিয়া ২ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: ক্যামেরন গ্রিন।