চিন্তামুক্ত থেকে কাল নিউজিল্যান্ড পরীক্ষা দেবে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
অনুশীলনে বাংলাদেশ ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

একের পর এক হতাশায় দেয়ালে পিঠ ঠেকেছে বাংলাদেশের। চলমান ত্রিদেশীয় সিরিজেও বাংলাদেশের অবস্থা হ-য-ব-র-ল। দুই ম্যাচ খেলে দুটিতেই হেরেছে বাংলাদেশ। নিজেদের তৃতীয় ম্যাচে আগামীকাল সকাল ৮টায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। টানা ব্যর্থতার হতাশার দূর করে অনেকটা নির্ভার হয়েই কাল কিউইদের বিপক্ষে পরীক্ষায় নামতে চায় বাংলাদেশ।

ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ থেকে প্রায় ছিটকে গেছে টাইগাররা। গত ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান বলেছিলেন, পরাজয়ে হতাশ হলেও চিন্তিত নন তিনি। পরের দুই ম্যাচে ভালো খেলে ঝালিয়ে নিতে চায় বাংলাদেশ।

অধিনায়কের সঙ্গে আজ সুর মেলালেন কোচ শ্রীধরন শ্রীরাম। প্রশংসা করেছেন সাকিবের। বিসিবির পাঠানো এক ভিডিও বার্তা শ্রীরামের বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে ওঠা-নামা থাকবেই। এই সময়টায় আমাদের স্থির থাকতে হবে। দলে এই স্থিরতা বজায় রাখতে চমৎকার কাজ করছে সাকিব। ছেলেদের বাইরে নিয়ে যাচ্ছে, সবসময় ওদের সঙ্গে কথা বলছে।’

টি-টোয়েন্টিতে এখনও ঠিক টি-টোয়েন্টি সুলভ খেলতে পারছে না বাংলাদেশ। পিছিয়ে আছে সবদিকে। ব্যাটিংয়ের তুলনায় বোলিং ও ফিল্ডিং নিয়ে সাকিব কিছুটা কম চিন্তিত। অল্প রানের পুঁজি নিয়েও বোলাররা নিয়মিত ফাইট দিচ্ছে। অফফর্ম মুস্তাফিজ ও সাব্বিরকে আগের ম্যাচে বসিয়ে রাখা হয়। ফলাফল বদলেনি এতেও।

সাকিবের প্রতি পূর্ণ আস্থা আছে সবার। কোচ শ্রীরাম এর ব্যতিক্রম নন। বললেন, ‘আমার মনে হয় এই দলকে সামনে এগিয়ে নেওয়ার স্পষ্ট পরিকল্পনা আছে সাকিবের। এর জন্য তাকে সর্বোচ্চ সহায়তা করব। আমরা চাই সে দলকে এগিয়ে নিয়ে যাক।’

সাকিবকে নিয়ে কেউ চিন্তিত নয়। সাকিবও আবার দল নিয়ে চিন্তিত নব। আগামীকাল কিউইদের বিপক্ষে চিন্তাহীনতার সঙ্গে ভুলবিহীন খেলা খেলতে পারলে ভক্তদের দুঃশ্চিন্তাও কমবে।