চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

Looks like you've blocked notifications!
বাংলাদেশ নারী ক্রিকেট দল। ছবি: ফেসবুক

বিশ্বকাপের বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে মূল পর্বে যাওয়ার লক্ষ্য ছিল বাংলাদেশের। সেই লক্ষ্য পূরণে সফল বাংলাদেশের মেয়েরা। আয়ারল্যান্ডের মেয়েদের উড়িয়ে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েই বিশ্বকাপে পা রাখল নিগার সুলতানার দল। 

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার রাতে বিশ্বকাপ বাছাইয়ের ফাইনালে আইরিশদের ৭ রানে হারিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।হারলেও বিশ্বকাপের টিকেট পেয়েছেও আইরিশরাও। বাছাইপর্বের রানার্সআপ হয়ে মূল পর্বের টিকেট পেয়েছে আইরিশ মেয়েরা। 

এদিন আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে স্কোরবোর্ডে ৮ উইকেটে ১২০ রান তোলে বাংলাদেশ নারী দল। এই রান তুলতে বড় ভূমিকা ছিল ফারজানা হকের। দলের হয়ে তিনি একাই খেলেছেন ৬১(৫৫) রানের ইনিংস। ফারজানার লড়াকু ইনিংস আর রোমানার ২১ রানের ইনিংসে ভর করে ১০০ ছাড়ানো পুঁজি পায় বাংলাদেশ। 

যা তাড়া করতে নেমে ১১৩ রানে থামে আয়ারল্যান্ড। এতে অবশ্য বোলাররা বড় ভূমিকা রেখেছেন। ব্যাট হাতে ২১ রান করা রোমানা বল হাতেও দারুণ ভূমিকা রাখেন। নিজের কোটার ৪ ওভার বোলিং করে মাত্র ২৪ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। এ ছাড়া দুটি করে নেন সানজিদা, নাহিদা ও সোহেলি। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজের দল। 

ব্যাট হাতে আয়ারল্যান্ডের আরলিনে কেলি অপরাজিত ২৮ রান করেন। এ ছাড়া ম্যারি ওয়ার্ল্ডন ১৯, এইমেয়ার রিচার্ডসন ১৮, কারা মারি ১৩ ও অধিনায়ক লরা ডিলানি ১২ রান করেন। 

এর আগে ২০১৮ ও ২০১৯ সালে বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপ খেলেছিল বাংলার মেয়েরা। এবারও তাই হলো। এবার মূল পর্বে মেয়েদের আলো ছড়ানোর অপেক্ষা।