জরিমানার কবলে ক্রিকেটার মিরাজ

Looks like you've blocked notifications!
আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ মিরাজ। ছবি : ভিডিও থেকে নেওয়া

আয়ারল্যান্ড সিরিজ শেষ, সাকিব-মিরাজরা নেমে পড়েছেন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলতে। এবারের প্রিমিয়ার লিগে ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিংয়ের হয়ে খেলছেন মিরাজ। গতকাল শনিবার (৮ এপ্রিল) সিটি ক্লাবের বিপক্ষে ম্যাচে জরিমানার কবলে পড়েছেন ডানহাতি এই অলরাউন্ডার।

সিটি ক্লাবের বিপক্ষে এদিন বড় সংগ্রহ পায় মোহামেডান। ইমরুল কায়েসের সেঞ্চুরি ও মাহমুদউল্লাহ রিয়াদের হাফ সেঞ্চুরিতে ৩৪৮ রান করে তারা। মোহামেডানের বড় সংগ্রহের দিনে ব্যাট হাতে এদিন ব্যর্থ ছিলেন মেহেদী মিরাজ। মাত্র ৮ বলে ৬ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

সিটি ক্লাবের বোলার আসিফের করা সেই বল পিচে পড়ে টার্ন করে আঘাত হানে মিরাজের প্যাডে। আবেদনে সাড়া দিয়ে আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার। কিন্তু আম্পায়ারের সেই সিদ্ধান্ত মানতে পারেননি মিরাজ। মাঠেই অসন্তোষ প্রকাশ করেন তিনি।

আউট হওয়ার পর মাঠ থেকে বের হয়েও আম্পায়ারের সেই সিদ্ধান্ত মেনে নিতে পারছিলেন না মিরাজ। এমনকি থার্ড আম্পায়ারের সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন তিনি। এরপর মোবাইল ফোনে ভিডিও নিয়ে মিরাজ সেটা আবার দেখাতে ছুটে যান সাকিব আল হাসানকে। পরে অবশ্য ডাগ আউটে বেশ হতাশ হয়েই বসে থাকতে দেখা যায় মিরাজকে।

ম্যাচ কর্মকর্তাদের মনে করেছেন, মিরাজের এমন আচরণ অনভিপ্রেত, যা মোটেও খেলোয়াড়সুলভ নয়। তার এই আচরণকে লেভেল–১ পর্যায়ের অপরাধ হিসেবে গণ্য করে সর্বোচ্চ শাস্তি দেওয়া হয়েছে মিরাজকে। প্রিমিয়ার লিগে ম্যাচ ফি না থাকায় খেলা শেষে ম্যাচ রেফারি আখতার আহমেদ ১০ হাজার টাকা জরিমানা করেন এই তারকা অলরাউন্ডারকে।