চ্যাম্পিয়নস ট্রফি হকি

জাপানকে বিধ্বস্ত করল ভারত

Looks like you've blocked notifications!
দারুণ জয় পেয়েছে ভারত। ছবি : সংগৃহীত

জাপানকে বিধ্বস্ত করে এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির লিগ পর্ব শেষ করেছে ভারত। আজ রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে জাপানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

এই জয়ের সুবাদে সেমি-ফাইনালে জায়গা করে নেয় ভারত। ভারতের জয়ে জোড়া গোল করেন হরমানপ্রীত সিং। আর দিলপ্রিত সিং, জার্মানপ্রীত সিং, সুমিত ও শমসের করেন একটি করে গোল।

প্রথম কোয়ার্টারের ১০ মিনিটে হরমানপ্রীতের ফিল্ড গোলে লিড পায় ভারত। আসরে এটি তাঁর পঞ্চম গোল। সবগুলো গোলই পেনাল্টি কর্নার থেকে করেছেন পাঞ্জাবের এই ডিফেন্ডার। ১৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেন ললিত উধ্যায়।

দ্বিতীয় কোয়ার্টারে এগিয়ে যায় ভারত। ম্যাচের ২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে দিলপ্রীত। তৃতীয় কোয়ার্টারে ৩৪ মিনিটে জার্মানপ্রীত ফিল্ড গোল করে স্কোরলাইন ৩-০ করেন।

ম্যাচের ৪৬ মিনিটে সুমিতের ফিল্ড গোলে ৪-০ গোলে এগিয়ে যায় ভারত। ৫৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে নিজের দ্বিতীয় গোল করেন হরমানপ্রীত (৫-০)। পরের মিনিটে শমসের সিংয়ের ফিল্ড গোলে ৬-০ ব্যবধান নিশ্চিত করে ভারত।

এই জয়ের সুবাদে চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে ভারত। ৬ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণ কোরিয়া। আর ৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে জাপান। তিনটি দলই সেমিফাইনালে খেলা নিশ্চিত করে।