জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান

Looks like you've blocked notifications!
দ্বিতীয় টেস্টেও জিম্বাবুয়েকে হারিয়েছে পাকিস্তান। ছবি : সংগৃহীত

দুই ম্যাচের টেস্ট সিরিজে স্বাগতিক জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করল পাকিস্তান। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে পাকিস্তান ইনিংস ও ১৪৭ রানে হারিয়েছে জিম্বাবুয়েকে। তাই দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে পাকিস্তান।

হারারেতে সিরিজের দ্বিতীয় টেস্ট জয়ের মঞ্চ দ্বিতীয় দিনেই তৈরি করে রেখেছিল পাকিস্তান। ম্যাচ জিততে মাত্র এক উইকেট প্রয়োজন ছিল তাদের। আর ইনিংস হার এড়াতে ১৫৮ রানের দরকার ছিল জিম্বাবুয়ের। আজ ম্যাচের তৃতীয় দিন বাকি এক উইকেটে মাত্র ১১ রান যোগ করে জিম্বাবুয়ে।

৩৭৮ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে দ্বিতীয় দিন শেষে ৯ উইকেটে ২২০ রান করেছিল জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ২৩১ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের শেষ উইকেটটি নেন পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি। ৩১ রান নিয়ে শুরু করে ৩৭ রানে শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন লুক জংবে। ৪ রানে অপরাজিত ছিলেন ব্লেসিং মুজারাবানি।

এই ইনিংসে পাকিস্তানের পক্ষে আফ্রিদি-নুমান আলী পাঁচটি করে উইকেট নেন। প্রথম ইনিংসে ব্যাট হাতে অপরাজিত ২১৫ রান করায় ম্যাচসেরা হন আবিদ আলী।

পাকিস্তান ৮ উইকেটে ৫১০ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। জবাবে জিম্বাবুয়ে দুই ইনিংসে যথাক্রমে ১৩২ ও ২৩১ রান করে।

প্রথম টেস্টে ইনিংস ও ১১৬ রানের ব্যবধানে জিতেছিল পাকিস্তান। দুই ম্যাচের টেস্ট সিরিজে আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।