জিরুদের গোলে এগিয়ে ফ্রান্স

Looks like you've blocked notifications!
ফ্রান্স ফুটবল দল। ছবি : সংগৃহীত

কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে শেষ ষোলোতে মুখোমুখি হয়েছে ফ্রান্স বনাম পোল্যান্ড। কাতারের আল থুমামা স্টেডিয়ামে শুরু থেকেই আগ্রাসী বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। এক এমবাপ্পেই পরীক্ষা নিয়েছেন পোলিশ রক্ষণভাগের। পোল্যান্ডও ছেড়ে কথা বলেনি। তবে প্রথমার্ধের শেষ মূহুর্তে অলিভিয়ের জিরুদের গোলে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ফ্রান্স। 

ম্যাচের অষ্টম মিনিটে বাম প্রান্ত দিয়ে পাস দেন এমবাপ্পে। দশম মিনিটে আবার একই ভাবে পাস দিলেও দুইবারই কর্ণারের বিনিময়ে নিজেদের রক্ষা করে পোল্যান্ড। খানিক বাদে চুয়ামেনির লম্বা থ্রো সহজে লুফে নেন পোলিশ গোলরক্ষক শিজনি।

ম্যাচের বয়স যখন ২১ মিনিট, কাউন্টার অ্যাটাকে সুযোগ পান রবার্ট লেভানডফস্কি। এর কিছুক্ষণ বাদে লেওয়ার আরেকটি শট লক্ষ্যভ্রষ্ট হয়। তবে গোল না পেলেও চেষ্টার কমতি রাখেনি পোল্যান্ড। ৩৭ মিনিটে পোলিশদের পরপর দু'টো শট ঠেকিয়ে দেন ফরাসি গোলরক্ষক হুগো লরি।

ম্যাচের শুরুতে ও মাঝে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি অলিভিয়ের জিরুদ। সেটি পুষিয়ে দেন ৪৪ মিনিটে। এমবাপ্পের পাস থেকে গোল করেন জিরুদ। এক গোলে হয়ে পড়েন ফ্রান্সের সর্বোচ্চ গোলদাতা। একই সঙ্গে এগিয় নেন দলকে।

৫৭ শতাংশ বল দখলে রেখে পোল্যান্ডের গোলমুখে ফ্রান্স শট নেয় ৯টি, যার ৫টি অন টার্গেট। পোলিশরা শট নিয়েছে ৮টি, মাত্র দুটো অন টার্গেট।