টি-টোয়েন্টিতে মুস্তাফিজের রেকর্ডে রঙিন শততম উইকেট

Looks like you've blocked notifications!
যেন সেই পুরোনো মুস্তাফিজ ফিরে এলেন আজ মঙ্গলবার শেরে বাংলায়। ছবি : বিসিবি

ভয়ঙ্কর হয়ে ওঠা ডেভিড মালান মুস্তাফিজুর রহমানের বাউন্সারে পুল করলেন চৌদ্দতম ওভারের প্রথম বলে। মিস করলেন কাঙ্খিত শট। ব্যাট ছুঁয়ে বল পেছনে। লাফিয়ে ক্যাচ নিলেন লিটন দাস। ইতিহাসের পাতায় ঢুকে গেলেন মুস্তাফিজ। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটি তার শততম উইকেট।

মুস্তাফিজুর রহমান হারিয়ে গেছেন, মুস্তাফিজ ফুরিয়ে গেছেন। এমন সব অপবাদে জর্জর মুস্তাফিজ ফিরে এলেন আবারও। ইতিহাস গড়া সিরিজে গড়লেন রেকর্ড। ৮১ ম্যাচে মুস্তাফিজের উইকেট এখন ১০০। প্রথম বাংলাদেশি পেসার হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি। আর সাকিব আল হাসানের পর দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি। টি-টোয়েন্টির ইতিহাসে ১০০ উইকেট পেয়েছেন সবমিলিয়ে ছয়জন বোলার।  

চলতি সিরিজের তিন ম্যাচেই বল হাতে দারুণ ছিলেন মুস্তাফিজ। ছিলেন মিতব্যয়ী। আজকের ম্যাচেও মালানের উইকেট নিয়েছেন গুরুত্বপূর্ণ সময়ে। ৪৭ বলে ৫৩ রান করা মালান হয়ে উঠছিলেন বিপজ্জনক। মালানের পর একই ওভারে রানআউট হন জস বাটলার। সেখান থেকেই ঘুরে দাঁড়িয়ে ম্যাচ জেতে বাংলাদেশ। 

ঐতিহাসিক বাংলাওয়াশের ম্যাচে বল হাতে মুস্তাফিজ করেছেন আগুনে বোলিং। ৪ ওভারে ১৪ ডটবল, ১৪ রান দিয়ে ১ উইকেট পেয়েছেন। এই একটি উইকেট সম্ভবত মুস্তাফিজের ক্যারিয়ারের সবচেয়ে দামি। ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ উইকেট, বিশ্বচ্যাম্পিয়নদের বাংলাওয়াশ, সঙ্গে শততম উইকেট। পারলে মুহূর্তটা সোনার ফ্রেমে বাঁধিয়ে রাখতেন মুস্তাফিজ।