টেনিস ছেড়ে ক্রিকেটে নাম লেখালেন সানিয়া মির্জা

Looks like you've blocked notifications!
সানিয়া মির্জা। ছবি: সানিয়া মির্জার ফেসবুক পেজ থেকে নেওয়া

গ্র্যান্ড স্লামকে আগেই বিদায় জানিয়েছেন। চলতি মাসে অংশ নেবেন দুবাই ওপেনে। এরপর সবধরনের টেনিস থেকে নেবেন অবসর। আর টেনিসের পর এবার ক্রিকেটে নাম লেখালেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা।

ভারতের নারী ক্রীড়াঙ্গনের অগ্রদূত তিনি। দ্বৈত ইভেন্টে জিতেছেন ৬টি গ্র্যান্ড স্লাম শিরোপা। একক ইভেন্ট কখনো শিরোপা জিততে না পারলেও ভারতীয়দের কাছে সানিয়াই ছিলেন টেনিসের রানী। সেই রানীই সম্প্রতি তার গ্র্যান্ডস্লাম ক্যারিয়ারকে বিদায় জানিয়েছেন। আর টেনিসের পর এবার নারী আইপিএলের দল র‌য়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) পরামর্শদাতা হিসেবে যোগ দিয়েছেন।

আজ বুধবার (১৫ ফেব্রুয়ারি) টুইটারে এক বিবৃতির মাধ্যমে সানিয়াকে পরামর্শদাতা হিসেবে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করে রয়্যাল চ্যালঞ্জার্স বেঙ্গালুরু।

এই বিষয়ে আরসিবিকে দেয়া সাক্ষাতকারে সানিয়া জানান, ‘প্রথমে এমন প্রস্তাব পেয়ে আমি অবাক হয়ে যাই। তবে এখন আমি বেশ উত্তেজিত। আমি ছোট মেয়েদের বোঝাতে চাই যে, খেলাধুলাকেও পেশা হিসেবে বেছে নেয়া যায়। আগামী প্রজন্মকে বিশ্বাস করতে শেখাব এবং বলবো যত বাধাই আসুক না কেন তা পেরিয়ে নিজের স্বপ্ন পূরণ করা যায়।’

সানিয়া আরও বলেন, ‘তাদের সঙ্গে আমি সবার আগে মানসিক ব্যাপারে কথা বলতে চাই। দীর্ঘ ২০ বছর টেনিস খেলে অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। আশা করি, ওদের সাথে সেই অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারব। আর ওদের মানসিকভাবে চাঙ্গা করে তুলতে পারব। কীভাবে প্রত্যাশার চাপ সামাল দিয়ে সাফল্য পেতে হয়, আমি তাদেরকে সেই বিষয়গুলোই শেখাতে চাই।’

চলতি মাসেই দুবাই ওপেন খেলে টেনিস ক্যারিয়ার শেষ করবেন ৬টি গ্র্যান্ড স্লাম জয়ী ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা। তবে এখনই অবসরযাপন করতে নারাজ সানিয়া। ৬ গ্র্যান্ড স্লাম জয়ী এই তারকা রিচা-পেরিদের কতটা কাজে লাগাতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।