টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য নিউজিল্যান্ডের দল ঘোষণা

Looks like you've blocked notifications!
নিউজিল্যান্ড ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

আর কদিন বাদেই মাঠে গড়াচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সাদা পোশাকে সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে গুরুত্বপূর্ণ স্পিনার মিচেল স্যান্টনারকে হারিয়েছে নিউজিল্যান্ড। তাঁর বদলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে আজাজ প্যাটেলকে নিয়েছে কিউআরা।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর প্রতিবেদন অনুযায়ী, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। যেখানে সুযোগ হয়েছে স্পিনার আজাজ প্যাটেলের। 

পাঁচ বিশেষজ্ঞ পেসারের সঙ্গে নিউজিল্যান্ড দলে আছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। তবে স্পিন আক্রমণে বড় ভরসা প্যাটেলই। এজবাস্টন টেস্টে ইংলিশদের বিপক্ষে বেশ কার্যকারী ছিলেন তিনি। তাই ভারতের বিপক্ষে ফাইনালেও তাঁর উপর ভরসা রাখছে নিউজিল্যান্ড।

১৮ জুন সাউদাম্পটনে সাদা-পোশাকে সেরা হওয়ার লড়াইয়ে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বহু প্রতীক্ষিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের বিজয়ী দল ১.৬ মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার পাবে। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ কোটি ৫৭ লাখ টাকা পাবে চ্যাম্পয়ন দল। আর দ্বিতীয় হওয়া দল বাংলাদেশি মুদ্রায় প্রায় ৬ কোটি ৭৭ লাখ টাকা পাবে।

তবে ফাইনাল ড্র হলে কী হবে, তাও বলে দিয়েছে আইসিসি। ড্র হলে মোট পুরস্কার মূল্য সমানভাগে ভাগ করে দেওয়া হবে। এর পাশাপাশি তৃতীয়, চতুর্থ ও পঞ্চম হওয়া দল যথাক্রমে ৫ কোটি ২১ লাখ, ৪ কোটি ৫ লাখ ও ১ কোটি ৬৯ লাখ টাকা করে পাবে। বাকি চার দল ১ লাখ মার্কিন  ডলার করে পাবে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের নিউজিল্যান্ড স্কোয়াড: টম ল্যাথাম, ডেভন কনওয়ে, কেইন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, হেনরি নিকোলস, উইল ইয়ং, বিজে ওয়েটলিং, টম ব্ল্যান্ডেল, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টিম সাউদি, নেইল ওয়েগনার, আজাজ প্যাটেল, টেন্ট বোল্ট, ম্যাট হেনরি।