ট্রফি নিয়ে ফিরেছেন মেসিরা, উৎসবে ভাসছে আর্জেন্টিনা

Looks like you've blocked notifications!
দেশে ফিরেছেন লিওনেল মেসিরা। ছবি : সংগৃহীত

আর্জেন্টিনায় এখন গভীর রাত। তবুও ঘরে ফেরার নাম নেই ভক্তদের। ফিরবেই বা কেন—আজ যে ঘরে ফিরেছে বিশ্বজয়ী টিম আর্জেন্টিনা। লিওনেল মেসি-এমি মার্টিনেজদের বরণ করে নিতে লাখো মানুষ অপেক্ষায় ছিলেন। তাদের অপেক্ষা শেষ হলো। বিশ্ব জয়ের ট্রফি নিয়ে বুয়েন্স আইরেসে পা রেখেছে লিওনেল স্কালোনির দল।

বিশ্ব চ্যাম্পিয়নদের বরণ করে নিতে আর্জেন্টিনার রাস্তায় মানুষের ঢল। বিমানবন্দর থেকেই শুরু হয়েছে উৎসব। ট্রফি নিয়ে শুরুতেই বিমান থেকে নামেন মেসি ও কোচ লিওনেল স্কালোনি। এরপর একে একে ঘরের মাটিতে পা রাখেন বাকিরা।

বিমানবন্দর থেকে ছাদখোলা বাসে করে শহর শোডাউন করছে আর্জেন্টিনা ফুটবল দল। বাসের চাপ পাশে ঘিরে আছে ভক্তরা। চলছে জয়ের গান, বাজছে ঢামাঢোল। বুয়েন্স আইরেস যেন এখন উৎসবের নগরী।

দীর্ঘ ৩৬ বছর পর আর্জেন্টিনায় ফিরেছে বিশ্বকাপের ট্রফি। যে ট্রফি নিয়ে দিয়াগো ম‌্যারাডোনা ১৯৮৬ সালে বুয়েন্স আইরেসে ফিরেছিলেন। আজ সেই ট্রফি নিয়ে এলেন লিওনেল মেসি। তাই আনন্দ যেন আর ধরছে না পুরো আর্জেন্টিনায়।

গত রোববার রাতে লুইসালে ফ্রান্সের বিপক্ষে প্রথমে গোল উৎসব, একপেশে ফাইনাল থেকে হাড্ডাহাড্ডি লড়াই। রোমাঞ্চকর ১২০ মিনিট, বারবার বাঁক-বদল, রুদ্ধশ্বাস শিরোপা লড়াইয়ে শেষটায় স্নায়ুক্ষয়ী টাইব্রেকার! যেখানে শতভাগ সফল হয়ে শিরোপা উল্লাসে মেতে উঠল লিওনেল স্কালোনির আর্জেন্টিনা। লিওনেল মেসির হাতে উঠল আরাধ্য সেই সোনালি ট্রফি।

এই উৎসব রাঙিয়ে দিতে দেশটির সরকারও একদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। লিওনেল মেসিরা ট্রফি নিয়ে ঘরে ফিরেছেন—এই আনন্দ আজ ছুটিতে থেকেই উদযাপন করছেন আর্জেন্টাইনরা।