ডমিঙ্গোর মেয়াদ বাড়তে পারে

Looks like you've blocked notifications!
বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গোর মেয়াদ বাড়ানোর কথা ভাবছে বিসিবি। ছবি : সংগৃহীত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাম্প্রতিক পারফরম্যান্স বেশ নজরকাড়া। কদিন আগে ঘরের মাঠে পরাশক্তি অস্ট্রেলিয়াকে একরকম পর্যুদস্ত করে লাল-সবুজের দল। এর আগে জিম্বাবুয়ে সাফরেও সাফল্য পায় তারা। দলের এই সাফল্যের পেছনে থেকে অবদান রেখেছেন রাসেল ডমিঙ্গো। তাই জাতীয় দলের এই কোচের মেয়াদ বাড়ানো হতে পারে।

বিসিবি সূত্রে জানা গেছে, আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ দলের কোচের মেয়াদ বাড়ানো হতে পারে।

জাতীয় শোক দিবসে বিসিবির দোয়া মাহফিলের পর সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ডমিঙ্গোর মেয়াদ বাড়ানো সম্পর্কে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি। আসন্ন এই বিশ্বকাপ পর্যন্ত তিনি আছেন। পরে মেয়াদ বাড়ানোর সম্ভাবনাই সবচেয়ে বেশি। এখন পর্যন্ত এই সিদ্ধান্ত তাঁকে জানাইনি, আমরা নিজেদের মধ্যেও আলোচনা করিনি। কথা বলেছি কয়েক জনের সঙ্গে। পরে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

বিসিবি সভাপতি আরও বলেন, ‘আমরা এখন এক বছরের জন্য চিন্তা-ভাবনা করছি (বাড়ানোর)। সামনে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে, আপাতত এই দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপই আমাদের মাথায় আছে। তারপর সবার সঙ্গে কথা বললে আরও বুঝতে পারব।’

গত মে মাসে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জিতেছিল বাংলাদেশে। পরে জুলাইয়ে জিম্বাবুয়ে সফরে তিন সংস্করণেই জয় পায় বাংলাদেশ। আর কদিন আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জিতে ৪-১ ব্যবধানে।

২০১৯ সালের অগাস্টে বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পেয়েছিলেন ডমিঙ্গো। তখন চুক্তি হয়ে ছিল দুই বছরের জন্য। এই মাসেই তাঁর মেয়াদ শেষ হওয়ার কথা। এখন চুক্তি বাড়ানো হতে পারে।