ডমিঙ্গো-সিডন্সের মধ্যে কী দূরত্ব আছে?

Looks like you've blocked notifications!
রাসেল ডমিঙ্গো ও জেমি সিডন্স। ছবি : সংগৃহীত

রাসেল ডমিঙ্গো ও জেমি সিডন্সের মধ্যে ইগো সমস্যা হবে কি না, তা নিয়ে অনেক আলোচনা হচ্ছে। অবশ্য বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল তেমনটা মনে করেন না। তাঁর মতে, যে কোনো ধরণের দূরত্ব দলের জন্য ভালো ফল বয়ে আনবে না।

এ ব্যাপারে তামিম ইকবাল বলেন, ‘রাসেল ও জেমিসহ আমরা একটি দল। রাসেল প্রধান কোচ, জেমি ব্যাটিং কোচ। এটিকে ভিন্নভাবে দেখার অবকাশ নেই।’

আগামীকাল শুরু হতে যাওয়া আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে বাংলাদেশ দলের সঙ্গে নতুন অধ্যায়ের সূচনা করতে যাচ্ছেন সিডন্স। চলতি মাসের শুরুতে সাবেক ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স হঠাৎ পদত্যাগ করলে জাতীয় দলের ব্যাটিং কোচের দায়িত্ব পড়ে সিডন্সের কাঁধে। আজ মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টাইগারদের ব্যাটিং নিয়ে কাজ করতে দেখা গেছে সিডন্সকে।

প্রিন্স পদত্যাগ করার পর ডমিঙ্গোকে নিয়ে গুজব ছড়িয়ে পড়ে। ছুটি শেষে বাংলাদেশে ফিরবেন কি না তা নিয়েও আলোচনা হচ্ছিল। শেষ পর্যন্ত তিনি ফিরেছেন।

বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘এই সেটআপে যারা আছেন, তারা সাবাই বাংলাদেশ দলের অংশ। ব্যবস্থাপনা বলুন, খেলোয়াড় বলুন, আমরা সবাই এক। এভাবেই আমরা এগিয়ে যাওয়ার চেষ্টা করব। দূরত্ব থাকলে ভালো কিছু হবে না। আমরা ভালো খেলি বা খারাপ খেলি, আমরা একটা দল  হিসেবে থাকব।’

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত সিডন্সের অধীনে বাংলাদেশ ১৯ টেস্ট খেলে জিতেছে মাত্র দুটিতে, হেরেছে ১৬টি। ওয়ানডেতে ৮৪ ম্যাচ খেলে ৩১টিতে জয় পায় আর ৫৩টিতে জিতেছে। আর টি-টোয়েন্টিতে আট ম্যাচের ৮টিতেই হেরেছে।