ডি ভিলিয়ার্স ও গেইলের জার্সিকে ‘অবসরে’ পাঠাচ্ছে আরসিবি

Looks like you've blocked notifications!
আরসিবির জার্সিতে ডি ভিলিয়ার্স ও গেইল। ছবি : আরসিবির ফেসবুক পেজ থেকে নেওয়া

বেশ কয়েকটি মৌসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) হয়ে মাঠ মাতিয়েছেন টি-টোয়েন্টির অন্যতম বিধ্বংসী দুই ব্যাটার ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্স। ক্লাবের এই ‍দুই কিংবদন্তি ক্রিকেটারকে সম্মান জানাতে এবার ব্যতিক্রমী এক উদ্যোগ গ্রহণ করল আরসিবি।

আগামী ২৬ মার্চ বেঙ্গালুরুর ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের আয়োজন করবে আরসিবি। সেখানে ডি ভিলিয়ার্স ও গেইলকে সম্মানিত করা হবে। গত শুক্রবার (১৭ মার্চ) রাতে দলটির অফিশিয়াল টুইটার একাউন্ট থেকে এক টুইটের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

সেই টুইটে জানানো হয়, কিংবদন্তি ডি ভিলিয়ার্স এবং ক্রিস গেইলকে ‘হল অব ফেমে’ অন্তর্ভুক্ত করা হবে। আর সে সময় থেকে ১৭ ও ৩৩৩ নম্বর জার্সিগুলো তাদের প্রতি সম্মানার্থে চিরদিনের জন্য অবসরে চলে যাবে। এর মানে আরসিবিতে আর কেউই এই নম্বরের জার্সি পড়ে খেলতে পারবেন না।

গত বছরই ডি ভিলিয়ার্স ও গেইলকে হল অব ফেমে অন্তর্ভুক্তির কথা জানিয়েছিল আরসিবি। ২০১১ সাল থেকে মোট ১১টি মৌসুম আরসিবির জার্সিতে খেলেছেন সাবেক প্রোটিয়া তারকা এবি ডি ভিলিয়ার্স। ১৭ নম্বর জার্সি পরিহিত এই ডানহাতি ব্যাটার ১৪৪ ম্যাচে ৩৭ হাফসেঞ্চুরির পাশাপাশি দুটি সেঞ্চুরি হাঁকিয়ে করেছেন প্রায় ৫০০০ রান। অন্যদিকে ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবির জার্সিতে খেলা ক্যারিবীয় তারকা ক্রিস গেইল আসরের সর্বোচ্চ ১৭৫ রান করেছেন আরসিবির জার্সিতেই। আরসিবির হয়ে ৮৪ ম্যাচে মোট ৩১৬৩ রান করেছেন।