ডেথ ওভারের বোলিং নিয়ে চিন্তিত ভারত

Looks like you've blocked notifications!
কোচের সঙ্গে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। ছবি : সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টির মেগা আসর। কিন্তু বিশ্বকাপের আগ মুহূর্তে ডেথ বোলিং নিয়ে চিন্তা বাড়ছে ভারতের। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নিশ্চিত হওয়ার পরও অধিনায়ক রোহিত শর্মার মুখে ফুটে উঠল বোলিংয়ে দুশ্চিন্তার কথা।

সম্প্রতি শেষ দিকের ওভারে বোলিং খুব একটা ভালো যাচ্ছে না ভারতের। প্রায় প্রতি ম্যাচেই শেষ দিকে ওভারগুলোয় শুরুর ছন্দ ধরে রাখতে পারছেন না ভারতীয় বোলাররা। বিশেষ করে টি-টোয়েন্টি ম্যাচের ১৯তম ওভার উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। গতকাল রোববার প্রোটিয়াদের বিপক্ষেও আর্শদিপ সিং ১৯তম ওভারে দিয়েছেন ২৭ রান। বাকি বোলাররাও তেমন বলার মতো পারফরম্যান্স করতে পারেননি।

তাই জয়ের পরও বোলিং নিয়ে সমস্যার কথা উল্লেখ করলেন অধিনায়ক। রোহিত বলেছেন, ‘সত্যি বলতে শেষ ওভারের বোলিং নিয়ে উদ্বেগ রয়েছে। আমরা ভাল বল করতে পারছি না। এই একটা জায়গায় আমরা চ্যালেঞ্জ হয়ে যেতে পারি। ব্যাটিং নিয়েও একটা উদ্বেগ তৈরি হয়েছিল। কিন্তু সেটা আমরা কাটিয়ে উঠতে পেরেছি।’

এরপর সমর্থকদের প্রত্যাশার কথা প্রসঙ্গ আসলে অধিনায়ক বলেন, ‘আমরা জানি, মানুষের প্রত্যাশা প্রচুর। সেটা আমাদের কাছে চিন্তার নয়। যদিও আমাদের আরও উন্নতি করতে হবে। ভাবছি সূর্যকুমারকে ২৩ তারিখের (২৩ অক্টোবর বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ) আগে আর খেলাব না। ওর এই ছন্দটাকে ধরে রাখার জন্যই আর খেলাব না ভাবছি।’

গতকাল রাতে গুয়াহাটিতে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ১৬ রানে হারিয়েছে ভারত। টানা দুই জয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে প্রথমবার টি-টোয়েন্টি সিরিজ জিতল রোহিত শর্মার দল।

এদিন আগে ব্যাটিং করে ২০ ওভারে ৩ উইকেটে ২৩৭ রান করে ভারত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে  টি-টোয়েন্টিতে এটাই তাদের সর্বোচ্চ।

জয়ের ম্যাচে ৪ ছক্কা ও ৫ চারে ২৮ বলে ৫৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন লোকেশ রাহুল। পাঁচটি করে ছক্কা-চারে ২২ বলে ৬১ রান করেন সূর্যকুমার যাদব। ২৮ বলে ৪৯ করেন বিরাট কোহলি। আর রোহিত খেলেন ৪৩ রানের ইনিংস।