ডোমিনিকায় টসে হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ। ছবি-সংগৃহীত

বৃষ্টি ভেজা আউটফিল্ডে ভেস্তে গেছে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। ডোমেনিকার একই ভেন্যুতে আজ রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। উইন্ডসর পার্কে ম্যাচটিতে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠিয়েছে ক্যারিবীয়রা।

মেঘ-বৃষ্টির লুকোচুরিতে গতকাল শনিবার মাত্র ১৩ ওভার খেলা মাঠে গড়িয়েছে। এই ১৩ ওভারেই বাংলাদেশের ব্যাটিংয়ে দেখা গেল সেই ব্যর্থতার চিত্র। উইকেটে  আসা-যাওয়ার তাড়া ছিল সবার। ত্রিশের ঘরেও যেতে পারেননি কেউ।

কিছুটা রানের দেখা পেয়েছেন শুধু সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহান। তাতে যে খুব আশা জাগায় তেমনটাও নয়। তাই দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশকে চিন্তায় ফেলতে পারে ব্যাটিং।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে সব দলই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এই সিরিজ থেকে বাংলাদেশেরও প্রস্তুতির মহড়া বলতে গেলে শুরু। যদিও ক্রিকেটে খুব একটা ভালো সময় যাচ্ছে না বাংলাদেশের।

অ্যান্টিগা ও সেন্ট লুসিয়াতে কদিন আগেই টেস্ট সিরিজে ভরাডুবি হয়েছে বাংলাদেশের। দুই ম্যাচেই বাংলাদেশ হেরেছে বড় ব্যবধানে। সেই হারের ক্ষত নিয়ে এবার টি-টোয়েন্টিতে পরীক্ষা দিচ্ছে বাংলাদেশ। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে এই পরীক্ষায় বাংলাদেশ সফল হতে পারে কি না সেটাই দেখার।

অবশ্য সিরিজটির আগে মূল ভেন্যুতে খুব একটা প্রস্তুতি নিতে পারেনি বাংলাদেশ দল। হাতে সময় থাকলেও প্রাকৃতিক দুর্যোগের জন্য সেন্ট লুসিয়া ছেড়ে যথাসময়ে ডোমিনিকায় যেতে পারেননি সাকিব-মুস্তাফিজরা। আবার যেদিন গেলেন তাও সমুদ্রে পাঁচ ঘণ্টার ফেরি পথের যাত্রায় অনেক ক্রিকেটার ‘সি সিকনেসে’  অসুস্থ হয়ে পড়েন। ফলে খুব একটা ভালো প্রস্তুতি হয়নি বাংলাদেশের। তাই ডোমিনিকায় যে বাংলাদেশকে বেশ কঠিন পরীক্ষা দিতে হবে সেটা আর বলার অপেক্ষা রাখছে না।