তর্ক করে ফের শাস্তি পেলেন সোহান

Looks like you've blocked notifications!
সতীর্থদের সঙ্গে নুরুল হাসান সোহান। ছবি : সোহানের ফেসবুক পেইজ থেকে

চলমান বিপিএলে দ্বিতীয়বারের মতো শাস্তির মুখে পড়েছেন নুরুল হাসান সোহান। সিলেট পর্বের ম্যাচে সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে মাঠের আম্পায়ারের একটি সিদ্ধান্ত মেনে নিতে নিতে পারেননি রংপুর রাইডার্সের অধিনায়ক। সঙ্গে সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন। যার জের ধরে শাস্তি পেতে হয়েছে সোহানকে।

সোহান একা নন, শাস্তির মুখে পড়েছেন তাঁর সঙ্গে তর্কে যোগ দেওয়া হারিস রউফও। দুজনকেই জরিমানা করা হয়েছে। আজ শনিবার (২৮ জানুয়ারি) এক সংবাদ বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিবৃতি অনুসারে, রংপুরের অধিনায়ক সোহানকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাঁর নামের সঙ্গে যোগ করা হয় দুটি ডিমেরিট পয়েন্ট। অন্যদিকে হারিসকে আনুষ্ঠানিক তিরস্কার করার সঙ্গে শাস্তি হিসেবে দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

গতকাল শুক্রবার (২৭ জানুয়ারি) সিলেটে ঘটনাটি ঘটে। সিলেট স্ট্রাইকার্সের ইনিংসের শেষ ওভারে রেজাউর রহমানকে বাউন্সার দেন রংপুরের রবিউল হক। তখন আম্পায়ার তাঁকে সতর্ক করে দিয়েছিলেন, যে ওভারে তাঁর পাওনা একটি বাউন্সার হয়ে গেছে।

এরপরও রেজাউর পরের বলটি বাউন্সার দেন রবিউল। আম্পায়ার তখন নিয়ম অনুযায়ী ‘নো’ বল ডাকেন। এখানেই হয় বিপত্তি। তিনি আম্পায়ার প্রাগিথ রামবুকভেলার সঙ্গে এ নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। পরে হারিসও সেখানে যোগ দেন। শেষ পর্যন্ত আরেক আম্পায়ার মিলে তাঁদের শান্ত করেন।

এর আগেও ঢাকা পর্বে এক ম্যাচে শাস্তির মুখে পড়েন সোহান। সেটি ছিল, ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচে। নতুন করে ২ পয়েন্ট নিয়ে এবারের বিপিএলে নুরুলের মোট ডিমেরিট পয়েন্ট হয়েছে ৩।