তামিমদের কঠিন চ্যালেঞ্জ দিল সাকিবের বরিশাল

Looks like you've blocked notifications!
বরিশাল ও খুলনার মধ্যকার ম্যাচ। ছবি : বিসিবি

হারলেই বিদায়, জিতলে ক্ষীণ আশা টিকে থাকবে প্লে-অফের। এমন সমীকরণের ম্যাচে তারকাবহুল ফরচুন বরিশালকে অল্পতে আটকাতে পারল না খুলনা টাইগার্স। প্লে-অফের মিশনে মাঠে নেমে খুলনাকে ১৯৫ রানের লক্ষ্য দিয়েছে সাকিব আল হাসানের বরিশাল।

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিপিএলে দিনের প্রথম ম্যাচে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৯৪ রান তোলে ফরচুন বরিশাল। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেছেন ইফতেখার আহমেদ।

এই ম্যাচে খুলনাকে হারাতে পারলেই প্লে-অফের পথে এগিয়ে যাবে বরিশাল। অন্যদিকে, খুলনা হেরে গেলে নিশ্চিত হবে বিদায়। এই মুহূর্তে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আছে বরিশাল। অন্যদিকে ৪ পয়েন্ট নিয়ে ছয়ে আছে খুলনা।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা। আগে ব্যাট করতে নেমে ভালো শুরুর আভাস দেয় সাকিব আল হাসানের দল। দুই ওপেনার এনামুল হক বিজয় ও ফজলে মাহমুদ মিলে শুরুর জুটিতে তোলেন ৩২ রান।

চতুর্থ ওভারে এই জুটি ভাঙেন ম্যাকারেন। ফিরিয়ে দেন এনামুলকে। বোল্ড হওয়ার আগে ৮ বলে ১৩ করে বিদায় নেন বরিশালের ওপেনার। নবম ওভারে ভাঙে আরেক ওপেনার ফজলে মাহমুদের প্রতিরোধ। থিতু হয়ে যাওয়া এই ওপেনারকে মাঠ ছাড়া করেন হাসান মুরাদ। সাজঘরে ফেরার আগে মুরাদ করেন ২৮ বলে ৩৮ রান।

ওয়ানডাউনে নেমে ২৩ বলে ২৩ রান যোগ করেন ইব্রাহিম জাদরান। এরপর জুটি বাধেন সাকিব আল হাসান ও ইফতেখার আহমেদ। এই জুটিতে রান রেট বাড়িয়ে নেয় বরিশাল। ৩৬ বলে এই জুটিতে দুজন যোগ করেন ৫২ রান। সাকিবকে বিদায় করে এই জুটি ভাঙেন ম্যাকারেন। ২১ বলে ৩৬ রানের ইনিংস উপহার দিয়ে বিদায় নেন অধিনায়ক।

সাকিব ফিরলেও শেষ পর্যন্ত উইকেটে ছিলেন ইফতেখার। উইকেটে থিতু হয়ে দলকে বড় পুঁজি এনে দেন অভিজ্ঞ এই ক্রিকেটার। শেষ পর্যন্ত ৩২বলে ৫১রানে অপরাজিত ছিলেন তিনি। যা সাজানো ছিল সমান ৩টি করে ছক্কা-চার দিয়ে।