তাসকিনের বদলে টেস্ট দলে রাজা

Looks like you've blocked notifications!
রেজাউর রহমান রাজা ও তাসকিন আহমেদ । ছবি : রাজা ও তাসকিনের ফেসবুক পেজ

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের আগ মুহূর্তে দল থেকে ছিটকে গেলেন তাসকিন আহমেদ। চোটের কারণে এই টেস্ট থেকে বিরতি দেওয়া হয়েছে তাসকিনকে। তাঁর বদলে টেস্ট দলে যুক্ত করা হয়েছে রেজাউর রহমান রাজাকে।

আগামীকাল মঙ্গলবার(৪ এপ্রিল) থেকে মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার একমাত্র টেস্টটি।

মূল লড়াইয়ের আগে আজ সোমবার (৩ এপ্রিল) এক বিবৃতিতে তাসকিনের ছিটকে যাওয়ার কথা নিশ্চিত করে বিসিবি। সেই সঙ্গে টেস্ট দলে রাজার যুক্ত হওয়ার কথা জানায়।

জানা গেছে, সাইড স্ট্রেনের ইনজুরিতে ছিটকে গেছেন তাসকিন। কমপক্ষে ৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে ডানহাতি এই পেসারকে।

এর আগে আইরিশদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। দুই সিরিজেই জিতেছে বাংলাদেশ। এ ছাড়া দুটি সিরিজেই বল হাতে দারুণ ছন্দে ছিলেন তাসকিন। ওয়ানডে সিরিজে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজে ২ ইনিংসে বল করে ৫ উইকেট সংগ্রহ করেন তিনি। আর টি-টোয়েন্টি সিরিজে হন সর্বোচ্চ উইকেটশিকারি। টি-টোয়েন্টিতে তিন ম্যাচে ৭.১০ ইকোনোমিতে ৮টি উইকেট নেন ডানহাতি এই পেসার।

স্বাভাবিকভাবে টেস্টেও বাংলাদেশের বোলিং আক্রমণের মূল ভরসা ছিলেন তাসকিন। কিন্তু সেই পথে বাধা হয়ে দাঁড়াল ইনজুরি।

টেস্ট স্কোয়াড : সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রেজাউর রহমান রাজা, খালেদ আহমেদ, ইবাদত হোসেন চোধুরী, শরিফুল ইসলাম ও মাহমুদুল হাসান জয়।