তাহলে কি শেষ মেসির পিএসজি অধ্যায়?

Looks like you've blocked notifications!
সৌদিতে পরিবারসহ লিওনেল মেসি। ছবি : আর্জেন্টিনা ফুটবল পেজ

সময়টা ২০২১ সালের আগস্ট। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ছিন্ন করে পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি। আর্জেন্টাইন মহাতারকাকে পেয়ে যেন আকাশের চাঁদ হাতে পাওয়ার অবস্থা ফরাসি ক্লাবটির। ঘটা করে মেসিকে বরণও করলেও এখন তাকে ক্লাবছাড়া করতে মরিয়া পিএসজি, এমন গুঞ্জন ফুটবল অঙ্গনে।

ফরাসি সংবাদমাধ্যম লে কিপের প্রতিবেদন অনুযায়ী, মেসির সঙ্গে পিএসজির চুক্তি শেষ হচ্ছে আগামী মাসে। তবে মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহী নয় ফরাসি ক্লাবটি। যার মানে দাঁড়ায় শেষ হতে যাচ্ছে মেসির পিএসজি অধ্যায়। আর যদি সত্যিই এমনটা হয়, তবে মেসির নতুন ঠিকানা কোথায়? তা নিয়েও শুরু হয়েছে জল্পনা-কল্পনা।

মেসির সঙ্গে পিএসজির সম্পর্ক যে ভালো যাচ্ছে না, তার ফের একবার প্রকাশ্যে এলো মেসির নিষেধাজ্ঞার কারণে। পিএসজিকে না জানিয়ে পরিবারসহ সৌদি আরবে যাওয়ায় যাওয়ার অভিযোগে মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে ফরাসি ক্লাবটি। যদিও ব্রিটিশ সংবামাধ্যম বিবিসি জানিয়েছে, মেসি পিএসজিকে জানালেও তারা এই বিষয়ে কোনো গুরুত্বই দেয়নি।

অবশ্য মেসির সঙ্গে পিএসজির চুক্তি নবায়ন নিয়ে বেশ কদিন ধরেই আলোচনা হচ্ছে। মেসি বা পিএসজি কেউই নবায়নের বিষয়ে আগ্রহ দেখায়নি। আর এই সুযোগে নাকি মেসিকে ফের বার্সেলোনায় নেওয়ার তদবির করেছে কাতালান ক্লাবটি। এমন গুঞ্জনও চাউর হয়েছিল। তবে মেসির পরবর্তী গন্তব্য আসলে কোথায়? সেই উত্তরটা হয়তো সময়ই বলে দিবে!