তুরস্ক ও সিরিয়ায় হতাহতদের প্রতি সমবেদনা সিলেট স্ট্রাইকার্সের

Looks like you've blocked notifications!
সিলেট স্ট্রাইকার্সের সমবেদনা। ছবি: সিলেট স্টাইকার্সের ফেসবুক পেজ থেকে

স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা বেড়েই চলছে। শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৫ হাজার মানুষের মৃত্যু হয়েছে। প্রচণ্ড কম্পনে ধসে পড়া ভবনের নিচে আটকে পড়াদের উদ্ধারে এখন চলছে অভিযান। তুরস্কে ভূমিকম্পে হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়েছে বিপিএলের দল সিলেট স্টাইকার্সের খেলোয়াড় ও কোচিং স্টাফরা। 

আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সিলেট স্ট্রাইকার্সের ফেসবুক পেজে এক ভিডিও বার্তার মাধ্যমে টিম ম্যানেজার নাফিস ইকবাল ছাড়াও, মোহাম্মদ ইরফান ও গুলবাদিন নাইবকে হতাহতদের প্রতি সমবেদনা জানাতে দেখা যায়।

এক প্রতিবেদনে বলা হয়েছে, তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্পে মৃতের সংখ্যা পাঁচ হাজারের কাছাকাছি পৌঁছে যাওয়ায় ধ্বংসস্তূপের নিচে আটকে পড়া লোকদের বাঁচাতে উদ্ধারকারীরা লড়াই করছে। যদিও সময় পার হওয়ার সঙ্গে সঙ্গে হতাশা বাড়ছে। একইসঙ্গে, দুর্যোগের মাত্রা ত্রাণ কার্যক্রমকে বাধাগ্রস্ত করছে।

সিরিয়ার সীমান্তের কাছে তুর্কি শহর আন্তাকিয়ার রাস্তার পাশে ভেঙে পড়া ১০তলা ভবনের পাশে ডজন সংখ্যক ধ্বংসস্তূপের মধ্যে উদ্ধারকাজ চালাতে দেখেছেন রয়টার্সের সাংবাদিকরা। 

তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএফএডি) জানিয়েছে, তুরস্কে মৃতের সংখ্যা তিন হাজার ৩৮১ জনে পৌঁছেছে। ১১ বছরেরও বেশি সময় ধরে চলা যুদ্ধে বিধ্বস্ত সিরিয়ায় মৃতের সংখ্যা এখন দেড় হাজারের বেশি।

সোমবার সিরিয়ার সীমান্তবর্তী দক্ষিণ-পূর্ব অঞ্চলে শক্তিশালী দুটি ভূমিকম্প হয়। আর আজ মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) তুরস্কের মধ্যাঞ্চলে ফের শক্তিশালী ভূমিকম্প হয়েছে। তুরস্কের গোলবাসি শহরের কাছে মঙ্গলবার গ্রিনিচ মান সময় (জিএমটি) ৩টা ১৩ মিনিটে ফের ভূমিকম্প হয়েছে। নতুন এই ভূমিকম্পটির রিখটার স্কেলে মাত্রা ছিল পাঁচ দশমিক পাঁচ বা তার ওপরে।