তৃতীয় দিন শেষে পাকিস্তানকে ছাড়াল নিউজিল্যান্ড

Looks like you've blocked notifications!
পাকিস্তান-নিউজিল্যান্ড টেস্টের তৃতীয় দিন। ছবি : সংগৃহীত

প্রথম ইনিংসে ৪৩৮ রান করে পাকিস্তান। জবাবে তৃতীয় দিন শেষে বাবর আজমদের ছাড়িয়ে ২ রানের লিড রেখেছে নিউজিল্যান্ড। তবে কিউইদের হাতে এখনও রয়েছে ৪টি উইকেট। তাতে ব্যাটিং ইনিংস আরও লম্বা হতে পারে সফররত দলটির।

আজ বুধবার করাচি টেস্টের তৃতীয় দিন শেষে নিউজিল্যান্ড স্কোরবোর্ডে জমা করে ৬ উইকেটে ৪৪০ রান। ১০৫ রান করে এক প্রান্ত আগলে রেখেছেন কেইন উইলিয়ামসন। তাঁর সঙ্গে অপরাজিত রয়েছেন ইশ সোধি।

এর আগে পাকিস্তানের দেওয়া ৪৩৮ রানের জবাবে দুর্দান্ত শুরু পায় নিউজিল্যান্ড। কোনো উইকেট না হারিয়ে ১৬৫ রান তুলে দ্বিতীয় দিন শেষ করে দলটি। তবে তৃতীয় দিনে এসে ৬ উইকেট হারায় তাঁরা। পাকিস্তানের পক্ষে ৩ উইকেট পেয়েছেন আবরার আহমেদ। নওমান আলী পেয়েছেন ২ উইকেট এবং একটি পেয়েছেন মোহাম্মদ ওয়াসিম।

পাকিস্তানের প্রথম ইনিংসে দলীয় ১২ রানে আবদুল্লাহ শফিক (৭), ১৯ রানে শান মাসুদ (৩) এবং ৪৮ রানে ইমাম-উল-হক (২৪) আউট হলে বিপদে পড়ে পাকিস্তান। তখন দলের হাল ধরেন অধিনায়ক বাবর আজম।

সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে বাবর আজম করেন ৬২ রানের জুটি। শাকিলকে (২২) আউট করে এই জুটি ভাঙেন টিম সাউদি। এর পরে রানে ফেরা সরফরাজ আহমেদ যোগ্য সঙ্গ দেন বাবরকে। শেষ পর্যন্ত আগা সালমানের সেঞ্চুরিতে ভর করে সব উইকেট হারিয়ে ৪৩৮ রান করে পাকিস্তান। কিউইদের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পান টিম সাউদি। দুটি করে উইকেটে নেন এজাজ প্যাটেল, মাইকেল ব্রেসওয়েল ও ইশ সোধি। একটি পেয়েছেন নিল ওয়াগনার।