তড়িঘড়ি গেলেও ১৬ জনের দলে নেই মুস্তাফিজ

Looks like you've blocked notifications!
মোস্তাফিজুর রহমান। ছবি : মোস্তাফিজের অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে নেওয়া

আইপিএলের দিল্লির হয়ে প্রথম ম্যাচে খেলবেন পেসার মুস্তাফিজুর রহমান। আজ শনিবার (১ এপ্রিল) সারা দিনব্যাপী এমন কথা শোনা যাচ্ছিল গণমাধ্যমে। তবে, সেই ভাবনাকে ভুল প্রমাণ করে মুস্তাফিজকে ছাড়াই লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমেছে দিল্লি ক্যাপিটালস।

শনিবার সকালেই ভাড়া করা চাটার্ড বিমানে অনেকটা তড়িঘড়ি মুস্তাফিজকে উড়িয়ে নেয় দিল্লি। তাই ভাবা হচ্ছিল ভ্রমণ ক্লান্তির কথা বিবেচনা করে প্রথম একাদশে না হলেও ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ফিজকে খেলাবে দিল্লি। তবে সেই আশায় গুড়েবালি। একাদশ তো দূরে থাক। ১৬ সদস্যের দলেও জায়গা হয়নি মুস্তাফিজের।

নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজ থাকায় দিল্লি ক্যাপিটালসের বোলার আনরিখ নরকিয়াকে শুরুর ম্যাচগুলোতে পাবে না দিল্লি। তাই ধারণা করা হচ্ছিল, তার পরিবর্তে হয়তো একাদশে খেলতে পারেন মুস্তাফিজ।

এই ম্যাচে ইমপ্যাক্ট ক্রিকেটার হিসেবে দিল্লির দলে আছেন আমান খান, প্রভিন দুবে, মানিশ পান্ডে, ললিত যাদব ও অভিষেক পোরোল। টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ওয়ার্নার। দিল্লিতে এটি মুস্তাফিজের দ্বিতীয় মৌসুম। গত মৌসুমে ৮টি ম্যাচ খেলে ৭.৬৩ ইকোনমিতে ৮ উইকেট নিয়েছেন ফিজ ।

সাকিব-লিটন কলকাতা নাইট রাইডার্সে কবে নাগাদ যোগ দেবেন সেটি এখনও জানা যায়নি। তবে, ধারণা করা হচ্ছে বাংলাদেশের টেস্ট ম্যাচ শেষ হলেই ভারতের বিমান ধরবেন তারা। আইরিশদের বিপক্ষে শেষ ম্যাচের পর বিসিবি সভাপতি জানিয়েছেন, সাকিব-লিটনকে এখনও ছাড়পত্র দেওয়া হয়নি। আইরিশদের বিপক্ষে একমাত্র টেস্ট শেষ হলেই তারা আইপিএল খেলতে যেতে পারবেন বলে জানান নাজমুল হাসান পাপন।