‘দলে সিনিয়র-জুনিয়র অপ্রয়োজনীয় কথা’

Looks like you've blocked notifications!
বাংলাদেশ দলের কোচ রাসেল ডমিঙ্গো। ফাইল ছবি

আগামী শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে লড়াইয়ে নামছে বাংলাদেশ। এরই মধ্যে ম্যাচটি নিয়ে শুরু হয়ে গেছে আলোচনা, কেমন করতে পারে লাল সবুজের দল। ভারসাম্যপূর্ণ দল বলে সাফল্যে আশাবাদী বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো।  

আজ বুধবার দক্ষিণ আফ্রিকায় এক সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো বলেন, ‘আমাদের দলটি যথেষ্ট ভারসাম্যপূর্ণ। ব্যাটিংয়ে গভীরতা আছে। কয়েকজন ভালো পেসারের সন্ধান পেয়েছি। এটিই সিরিজ শুরুর আগে আমাদের আত্মবিশ্বাসী করে তুলছে। তাই ওয়ানডে দল নিয়ে খুশি।’

তবে সিনিয়র-জুনিয়রদের ভাগাভাগি করতে চান না বাংলাদেশ কোচ, ‘আফগানিস্তান সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তো মুশফিক দারুণ একটি ইনিংস খেলেছে। সাকিবও ভালো বোলিং করেছে। আমার কাছে কোনো সিনিয়র-জুনিয়র নেই। আপনারা এটা নিয়ে অনেক কথা বলেন। আমার কাছে কোনো সিনিয়র-জুনিয়র নেই। দলের ১১ জন খেলোয়াড়ই সমান। এটা অপ্রয়োজনীয় একটা কথা।’

এ নিয়ে চারবার দক্ষিণ আফ্রিকার মাটিতে খেলেছে বাংলাদেশ। তিনটি সিরিজ ও একটি বিশ্বকাপে কোনো সাফল্য পায়নি লাল-সবুজের দল। ২০০২, ২০০৮ ও ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফর করে বাংলাদেশ। আর ২০০৩ বিশ্বকাপে কানাডা ও কেনিয়ার মতো দলের কাছে হেরছিল বাংলাদেশ।

এবার কেমন করবে সেটিই দেখার। দলের সাফল্যে শতভাগ আশাবাদী বাংলাদেশ কোচ।

শুক্রবার ওয়ানডে সিরিজ শুরু। তিন ম্যাচ সিরিজের বাকি দুটি ওয়ানডে ২০ ও ২৩ মার্চ। ওয়ানডে শেষে শুরু হবে টেস্ট সিরিজ। দুটি টেস্ট হবে ৩১ মার্চ থেকে ৪ এপ্রিল এবং ৮ থেকে ১২ এপ্রিল।