দারুণ জয়ের পর হারল সাকিবের বাংলা টাইগার্স

Looks like you've blocked notifications!
সাকিব আল হাসানের দল। ছবি: সংগৃহীত

প্রথম ম্যাচে দারুণ এক জয়ই পেয়েছিল বাংলা টাইগার্স। ব্যাট ও বল হাতে পারফর্ম করেছিলেন সাকিব আল হাসান। জয়ে আসর শুরুর পর দ্বিতীয় ম্যাচেই হেরে গেল বাংলা টাইগার্স। এসএএমপি আর্মির কাছে তারা হেরেছে ১৫ রানে।

বৃহস্পতিবার আবুধাবি টি-টেনের ম্যাচে শেখ আবু জায়েদ স্টেডিয়ামে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে নির্ধারিত ১০ ওভারে ১০০ রান করে এসএএমপি আর্মি। জবাব দিতে নেমে ৩ উইকেটে ৮৫ রানের বেশি করতে পারেনি বাংলা টাইগার্স।

টস জিতে আগে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব। নিজেই তিনি করেন প্রথম ওভার, দেন ১২ রান। দ্বিতীয় ওভারে রোহান মোস্তফা ছয় রান দেওয়ার পর তৃতীয়টিতে দলকে সাফল্য এনে দেন বেনি হাওয়েল।

প্রথম বলেই ১১ রান করা মঈন আলিকে ফেরান। এক বল পর জনাথন চার্লসকে বোল্ড করেন তিনি। পুরো ওভারে হাওয়েল দেন কেবল ২ রান। রান তোলার গতির রাশ তখনই টেনে দেন তিনি। 

এরপর এসএএমপি আর্মির রান ১০০ তে নিয়ে যান করিম জিনাত ও শিমরন হেটমায়ার। ২ চার ও ৩ ছক্কায় ২১ বলে ৩৮ রান করে হেটমায়ার আউট হন। ১৪ বলে ২২ রান করে অপরাজিত থাকেন জিনাত। সাকিব প্রথম ওভারের পর আর বোলিংয়ে আসেননি।

জবাব দিতে নামা বাংলা টাইগার্সকে ভালো শুরু এনে দেন হজরতউল্লাহ জাজাই। শেলডন কর্টরেলের করা প্রথম ওভারেই হাঁকান তিন বাউন্ডারি। অন্য প্রান্তে ঝড় তুলেন আরেক ওপেনার এভিন লুইসও। তাদের ৩৯ রানের উদ্বোধনী জুটি ভাঙে চতুর্থ ওভারে ডোয়াইন প্রিটোরিয়াসের বলে। 

তবুও ভালো অবস্থানেই ছিল বাংলা টাইগার্স। পঞ্চম ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৫০ রান করেছিল তারা। এরপরই দারুণ বোলিংয়ের শুরু এসএএমপি আর্মির। ষষ্ঠ ওভারে কারিম জিনাত সাত ও পরের ওভারে এনরিক নরকিয়া দেন কেবল তিন রান। 

এরপর অষ্টম ওভারে এসে ৩৫ রান করা হজরতউল্লাহ জাজাইকে ফেরান প্রিটোরিয়াস, ওই ওভারে তিনি নেন আরও এক উইকেট। পরে আর রান তোলার গতির সঙ্গে পাল্লা দিতে পারেনি বাংলা টাইগার্স।

সংক্ষিপ্ত স্কোর :

এসএএমপি আর্মি ১৫ রানে জয়ী

এসএএমপি আর্মি : ১০০/৫ (হেটমায়ার ৩৮, করিম জিনাত ২২*; বেনি হাওয়েল ১৭ রানে দুই উইকেট)

বাংলা টাইগার্স : ৮৫/৩ (হজরতউল্লাহ জাজাই ৩৫, ডোয়াইন প্রিটোরিয়াস ১১ রানে তিন উইকেট)

ম্যাচ সেরা : প্রিটোরিয়াস।