দুই মহারণের অপেক্ষায় ফুটবল বিশ্বকাপ

Looks like you've blocked notifications!
আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি ও ব্রাজিলের নেইমার জুনিয়র। ছবি: সংগৃহীত

ধীরে ধীরে যবনিকাপাতের দিকে এগিয়ে যাচ্ছে কাতার বিশ্বকাপ। আর উন্মাদনা বেড়ে চলেছে ঠিক তার দ্বিগুণ গতিতে। ৩২ দল থেকে টিকে রয়েছে মাত্র ৮টি দল। এবার কোয়ার্টার ফাইনালে সেরা হওয়ার লড়াইয়ে ভিন্ন ম্যাচে মাঠে নামবে ব্রাজিল ও আর্জেন্টিনা। 

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে আজ শুক্রবার রাত ৯টায় মুখোমুখি হবে ব্রাজিল-ক্রোয়েশিয়া। এছাড়া দিবাগত রাত ১টায় লুসাইল স্টেডিয়ামে নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

এর আগে দ্বিতীয় পর্বে ৪-১ গোলে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় ব্রাজিল। আর্জেন্টিনা এসেছে ২-১ গোলে অস্ট্রেলিয়াকে হারিয়ে। আর্জেন্টিনা ও ব্রাজিল নিজেদের গ্রুপ পর্বের চ্যাম্পিয়ন হিসেবে দ্বিতীয় পর্বে উঠেছিল। 

ফুটবল বিশ্বকাপের ২২তম আসরে এ পর্যন্ত চার ম্যাচে আর্জেন্টিনা ও ব্রাজিল একটি করে হেরেছে, তিনটিতে জয় পেয়েছে। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরেছিল আর্জেন্টিনা। আর গ্রুপ পর্বের শেষ ম্যাচে ১-০ গোলে ব্রাজিল পরাস্ত হয়েছিল ক্যামেরুনের বিপক্ষে। আজ ব্রাজিল ও আর্জেন্টিনা জয় পেলে আগামী ১৩ ডিসেম্বর রাত ১টায় সেমিফাইনালে মুখোমুখি হবেন মেসি-নেইমাররা।