দুর্দান্ত জয়ে সেমিফাইনালে মেদভেদেভ, সঙ্গে সিৎসিপাস

Looks like you've blocked notifications!
অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন স্টেফানোস সিৎসিপাস। ছবি : সংগৃহীত

ইতালির ইয়ানিক জিনারকে সরাসরি সেটে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন গ্রিক টেনিস তারকা স্টেফানোস সিৎসিপাস। তাঁর সঙ্গে আরেক কোয়ার্টার ফাইনালে জয় নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন রাশিয়ার দানিল মেদভেদেভ। মেলবোর্নের রড লেভার অ্যারেনায় আগামীকাল ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবেন মেদভেদেভ ও সিৎসিপাস। 

কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ইতালির ইয়ানিক জিনারকে ৬-৩, ৬-৪, ৬-২ গেমে হারান সিৎসিপাস। এই নিয়ে তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের শেষ চারে জায়গা করে নিয়েছেন এই গ্রিক তারকা।

অস্ট্রেলিয়ান ওপেনে এখন পর্যন্ত ছয়বার অংশ নিয়েছেন সিৎসিপাস। সবশেষ চার আসরের তিনটিতেই সেমির টিকেট পেলেন তিনি।

আরেক ম্যাচে কানাডার ফেলিক্স ওজি-আলিয়াসসিমার বিপক্ষে দারুণ জয় তুলে নেন দ্বিতীয় বাছাই মেদভেদেভ। ম্যাচটিতে প্রথম দুই সেটে হেরেও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ান তিনি। এরপর পরের তিন সেট জিতে জয় তুলে নেন ৬-৭ (৪-৭), ৩-৬, ৭-৬ (৭-২), ৭-৫, ৬-৪ গেমে।

অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম খেলোয়াড় হিসেবে প্রথম দুই সেটে হেরেও ঘুরে দাঁড়ানো তারকা এখন মেদভেদেভ।

নোভাক জকোভিচের কাছে গেল আসরে এই মঞ্চ থেকে বিদায় নিতে হয় মেদভেদেভকে। আজ জকোভিচই হয়ে দাঁড়ালেন তাঁর অনুপ্রেরণা।

এই শ্বাসরুদ্ধকর জয়ের পর জকোভিচের প্রসঙ্গ টেনে রুশ তারকা মেদভেদেভ বলেন, ‘আমি নিজের সেরা টেনিস খেলতে পারছিলাম না। ফেলিক্স অন্যদিকে দুরন্ত খেলছিল। সেই সময় কী করব বুঝতে পারছিলাম না। জানি না সবাই এটা পছন্দ করবে কি না, তবে ওই সময়ে ভাবছিলাম নোভাক এই জায়গায় থাকলে এখন কী করত সেটাই ভেবেছি শুধু।’