দেশের জন্য পিএসএলের খেলার প্রস্তাবে তাসকিনের ‘না’

Looks like you've blocked notifications!
তাসকিন আহমেদ । ছবি : তাসকিনের ফেসবুক পেজ থেকে নেওয়া

ক্যারিয়ারের বেশিরভাগ সময় বাংলাদেশের পেস ইউনিটের নেতৃত্ব দিয়েছেন মাশরাফী বিন মোর্ত্তজা। এরপর পেস ইউনিটের নেতৃত্ব এসে পড়েছে মুস্তাফিজুর রহমানের ওপর। সময়ের পালাবদলে সেটাও বদলেছে। বর্তমানে পেস ইউনিটের অন্যতম ভরসার নাম তাসকিন আহমেদ।

সম্প্রতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলার প্রস্তাব পেয়েছেন তাসকিন। তবে, জাতীয় দলের স্বার্থে সেই প্রস্তাবে সাড়া দেননি তাসকিন।

আজ শনিবার (১৮ ফেব্রুয়ারি) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের এই কথা জানান তাসকিন।

তাসকিন বলেন, ‘পিএসএলে খেলার প্রস্তাব এসেছে। তবে যেহেতু সামনে ইংল্যান্ড সিরিজ, আর আমি পুনবার্সন প্রক্রিয়ার মধ্যে রয়েছি। তাই, ইংল্যান্ড সিরিজই আমার কাছে প্রাধান্য। বোর্ড যেটা সিদ্ধান্ত নেবে, সেটাই হবে। আর কয়েক ম্যাচের জন্য অফার এসেছে। আর এই খেলা মিস করে সেখানে যাওয়াটা খারাপ দেখাবে। যেহেতু আমি চোটে আছি। তাই ইংল্যান্ড সিরিজের আগে আমার পুরোপুরি ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ। ’

এর আগেও দেশকে প্রাধান্য দিয়ে আইপিএলে খেলার প্রস্তাবে তাসকিন সাড়া দেননি। এর বিনিময়ে বোর্ড থেকে কি কিছু পেয়েছেন তাসকিন? সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে তাসকিনের উত্তর, ‘বোর্ড থেকে অনারিয়াম দিয়েছে গতবার আইপিএলে না খেলার জন্য। ফ্র্যাঞ্চাইজি খেলার চেয়ে দেশের হয়ে খেলাটাই বেশি গুরুত্বপূর্ণ। আইপিএলে খেলতে পারিনি বলে কোনো আক্ষেপ নেই। ভালো করলে সামনে আরও সুযোগ আসবে।’

তাসকিন না খেললেও এবারের পিএসলে বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। পিএসএলের দল পেশোয়ার জালমির হয়ে খেলছেন সাকিব। পিএসএলের ড্রাফট থেকে বাংলাদেশের প্রায় ৩০ ক্রিকেটার নিবন্ধন করলেও দল পাননি কেউ। পরে পেশোয়ার জালমির সঙ্গে সরাসরি চুক্তিতে দল পান সাকিব।