দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

Looks like you've blocked notifications!
আরব আমিরাত ও বাংলাদেশের মধ্যকার টস। ছবি : সংগৃহীত

আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতে দুই ম্যাচের একটি সিরিজ খেলতে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। মূলত বিশ্বকাপে নিজেদের সেরা একাদশ বাছাইয়ের জন্য এই ম্যাচগুলো ড্রেস রিহার্সাল।

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে আজ মঙ্গলবার সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিংয়ে বাংলাদেশ। ম্যাচটি হচ্ছে দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে।

সিরিজের প্রথম ম্যাচে আরব আমিরাতকে ৭ রানে হারিয়েছে বাংলাদেশ। কিন্তু ম্যাচটি জিতলেও বাংলাদেশের পারফরম্যান্স ছিল চরম হতাশাজনক। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষেও মুখ থুবড়ে বাংলাদেশের টপ অর্ডার। স্কোরবোর্ডে ৭৭ রান তুলতে ৫ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ওমন চাপের মুহূর্তে ঢাল হয়ে দাঁড়ান আফিফ হোসেন।

চাপকে দূরে ঠেলে দলকে উপহার দেন চমৎকার ইনিংস। যাতে ভর করে শেষ পর্যন্ত জয়ের সুফল পায় বাংলাদেশ।

এবার সেই জয়কে পুঁজি করে দ্বিতীয় টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাত। আরব আমিরাতের বিপক্ষে এর আগে কখনও টি-টোয়েন্টি সিরিজ খেলেনি বাংলাদেশে। একবার দেখা হয়েছিল এশিয়া কাপে, ২০১৬ সালে। এবারই প্রথম দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ-আমিরাত। তাই আজ দ্বিতীয় ম্যাচ জিতলে

প্রথমবারের মতো দেশটির বিপক্ষে সিরিজ জেতার স্বাদ পাবে নুরুল হাসান সোহানের দল।

প্রথম ম্যাচের জয় দলকে আত্মবিশ্বাস দেবে বলে জানিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তিনি বলেছেন, ‘দেখেন আমরা এখানে একটা উদ্দেশ্য নিয়ে এসেছি, বিশ্বকাপের ভালো প্রস্তুতির লক্ষ্য। সে জন্য আমরা এখানে লাস্ট ২-৩ দিন এখানে অনুশীলন করছি। একটা ম্যাচ খেলেছি। আমাদের ছোট ছোট যে ভুলগুলো ছিল আগের সে ভুলের পরিমাণ

যেন কমিয়ে আনতে পারি সেটাই আমরা চেষ্টা করছি, পরের ম্যাচেও তাই প্রয়োগ করতে চাইব।'