ধ্বংসস্তূপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরি

Looks like you've blocked notifications!
সেঞ্চুরি করে লিটনের উচ্ছ্বাস। ছবি : বিসিবি

ব্যাট হাতে যখন উইকেটে এসেছিলেন, তখন বাংলাদেশের স্কোরবোর্ডের অবস্থা ছিল বাজে। ২৪ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে। কিন্তু এত চাপের আঁচ নিজের ব্যাটিংয়ে মোটেই লাগতেই দিলেন না লিটন দাস। নান্দনিক সব বাউন্ডারিতে নিজের ছন্দে ছুটলেন তিনি। ধ্বংসস্তূপে দাঁড়িয়ে তুলে নিলেন ক্যারিয়ারের তৃতীয় টেস্ট সেঞ্চুরি।

আজ সোমবার শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসেই সেঞ্চুরির দেখা পেয়েছেন লিটন। এর আগে নিউজিল্যান্ডের মাটিতে ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি হাঁকিয়েছিলেন লিটন।

টেস্টে ব্যাট হাতে দারুণ সময় পার করা লিটনের গড় ভালো হলেও সেঞ্চুরির নিয়ে ছিল কিছুটা আতঙ্ক। কারণ বেশ কয়েকবার সেঞ্চুরির কাছাকাছি গিয়েও তিন অঙ্ক ছোঁয়া হয়নি তাঁর। গেল ম্যাচেও চট্টগ্রামে আউট হয়েছিলেন ৮৮ রানে। 

তবে এবার আর সুযোগ হাতছাড়া করলেন না লিটন। দিনের দ্বিতীয় সেশনে আসিথা ফার্নান্দোর বলে বাউন্ডারি হাঁকিয়ে ৯৬ বলে হাফসেঞ্চুরি স্পর্শ করেন লিটন। এরপর তৃতীয় সেশনেই পেয়ে গেলেন সেঞ্চুরির দেখা। দিমুথ করুনারত্নের বল বাউন্ডারিতে পাঠিয়ে সেঞ্চুরির ঘরে পৌঁছে যান লিটন। সেঞ্চুরি করতে লিটন খেলেছেন ১৪৯ বল। আর শতকটি সাজানো ছিল ১৪টি বাউন্ডারি দিয়ে।  

লিটনের সঙ্গে ব্যাট হাতে দারুণ করছেন মুশফিকুর রহিমও। অভিজ্ঞ এই ব্যাটারের সঙ্গে জুটি বেধে শতকের পথে এগিয়ে যান লিটন। মুশফিক নিজেও ছুটছেন সেঞ্চুরির পথে। এর আগে চট্টগ্রামেও সেঞ্চুরি তুলে নিয়েছিলেন মুশফিক। লিটন ও মুশফিকের ব্যাটে চড়ে ঢাকা টেস্টে লড়াই করছে বাংলাদেশ।