নওশেরুজ্জামানের মৃত্যুতে প্রতিমন্ত্রীর শোক

Looks like you've blocked notifications!
নওশেরুজ্জামানের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। ছবি : সংগৃহীত

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন স্বাধীন বাংলা ফুটবল দলের খেলোয়াড় এ কে এম নওশেরুজ্জামান। মাঠ মাতানো এই খেলোয়াড়ের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।  

এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও তাঁর পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান প্রতিমন্ত্রী।

বিবৃতিতে প্রতিমন্ত্রী বলেন, ‘স্বাধীন বাংলা ফুটবল দলের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন নওশেরুজ্জামান। দেশের ফুটবলকে এগিয়ে নিতে তিনি অনবদ্য ভূমিকা রেখেছেন। শুধু তাই নয়, মহান মুক্তিযুদ্ধেও তাঁর অবদান বাঙালি কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করবে। তাঁর মৃত্যু দেশের ফুটবলে এক অপূরণীয় ক্ষতি।’

উল্লেখ্য, স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য নওশেরুজ্জামান ছিলেন নামি স্ট্রাইকার। স্বাধীনতার আগে খেলেছেন রেলওয়ে, ওয়ারী, ফায়ার সার্ভিস ও ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবে। স্বাধীন বাংলা দলের হয়ে ভারতের বিভিন্ন জায়গায় খেলেছেন তিনি।

স্বাধীন বাংলাদেশে ওয়াপদাতে ১৯৭২ থেকে ১৯৭৪, মোহামেডানে ১৯৭৫ থেকে ১৯৭৭ ও ওয়ান্ডারার্সে ১৯৭৮ থেকে ১৯৮০ সাল পর্যন্ত খেলেছেন। জাতীয় দলে ১৯৭৩ থেকে ১৯৭৬ সাল পর্যন্ত খেলেছেন সুনামের সঙ্গে।

ক্রিকেটেও দাপট দেখিয়েছেন নওশেরুজ্জামান। মোহামেডানের মতো দলে নিয়মিত খেলে গেছেন সাবেক এই ওপেনার। এ ছাড়া ভিক্টোরিয়াতে তিন বছর ও কলাবাগানে খেলেছেন পাঁচ বছর। খেলাধুলায় বিশেষ অবদানের জন্য তিনি ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ব্লু’ পদক অর্জন করেন।

চলতি মাসের শুরুতে করোনায় আক্রান্ত হন নওশেরুজ্জামান। অবস্থার অবনতি হলে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। এরপর আরো দুটি হাসপাতালে নেওয়া হয়। শেষ পর্যন্ত লাইফ সাপোর্টে রেখেও আর বাঁচানো যায়নি তাঁকে। নওশেরুজ্জামান স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। তাঁর বয়স হয়েছিল ৭০ বছর।