নতুন বোলিং কোচ পাচ্ছে পাকিস্তান ক্রিকেট

Looks like you've blocked notifications!
ইয়াসির আরাফাত। ছবি : ইএসপিএনক্রিকইনফো

দ্বিতীয় মেয়াদে আবারও পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন মিকি আর্থার। এই খবর কম-বেশি সবারই জানা। তবে, দায়িত্বভার নেওয়ার আগে নিজের মতো করে কোচিং প্যানেলকে সাজিয়ে নিচ্ছেন আর্থার।

আর সেই হিসেবে নিজের প্যানেলে বোলিং কোচ হিসেবে সাবেক পাকিস্তানি পেসার ইয়াসির আরাফাতের নিয়োগ প্রায় চূড়ান্ত করে ফেলেছেন আর্থার। এমন তথ্য নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইটইএসপিএন।

ইএসপিএনের জানায়, আর্থারের সঙ্গে কাজ করার জন্যে তিন ফরম্যাটে ভিন্ন ভিন্ন কোচ নিয়োগ দেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোলিং কোচ হিসেবে আর্থারের পছন্দ ইয়াসির আরাফাত। শুধু তাই নয় আর্থারের অনুপস্থিতিতে হেড কোচের ভূমিকায়ও দেখা যাবে আরাফাতকে। যদিও এই বিষয়ে এখনও পিসিবির পক্ষ হতে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি।

এর আগে, তিন বছর পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন আর্থার। তবে ২০১৯ বিশ্বকাপে বাবর-রিজওয়ানদের পারফরম্যান্স ভালো না হওয়ায় আর্থারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি পিসিবি।

এদিকে, দ্বিতীয় মেয়াদে আর্থারের যোগ দেয়ার সিদ্ধান্তে নাখোশ সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার জানিয়েছেন, 'অনলাইনের মাধ্যমে প্রশিক্ষণ দেওয়ার যে সিদ্ধান্ত নিয়েছেন আর্থার। আমার মনে হয়না যে, তার খুব একটা কার্যকরী হবে।’

নিজের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে রমিজ রাজা আরো জানান, ‘আমি মনে করি ব্যাপক অব্যবস্থাপনা হয়ে গেছে, এই ধরনের কনসেপ্ট কাজে আসবে না। এটি একটি ইগো-ড্রাইভেন সিদ্ধান্ত, কারণ তারা পূর্ববর্তী বোর্ডের সিদ্ধান্ত নেবে না। আপনার নিজস্ব পছন্দ থাকতেই পারে, তাই বলে আপনি দেশি কোচদের অবহেলা করতে পারেন না।’