নিরাপত্তা ইস্যুতে সিরিজ বাতিল করে পাকিস্তান ছাড়ছে কিউইরা

Looks like you've blocked notifications!
পাকিস্তান ও নিউজিল্যান্ডের অধিনায়ক বাবর আজম ও টম ল্যাথাম। ছবি : পিসিবি

সবকিছু ঠিকঠাকই ছিল। আজ শুক্রবার রাওয়ালপিন্ডিতে মাঠে গড়ানোর কথা পাকিস্তান ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে সিরিজ। কিন্তু খেলা তো দূরের কথা, নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরও টস মাঠে গড়ায়নি। নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও মাঠেই আসেননি।

পরে জানা গেল, নিরাপত্তা ইস্যুতে ম্যাচের আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, নিউজিল্যান্ড খেলোয়াড়দের হোটেল রুম থেকে বের হতে মানা করা হয়েছে। সাপোর্ট স্টাফদেরও তাদের হোটেলে ঘরের ভেতরে থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে। একই সঙ্গে ক্রিকেটারদের ফেরানোর ব্যবস্থা করছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

আনুষ্ঠানিক বিবৃতিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানিয়েছে, ‘রাওয়ালপিন্ডিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে আজ মুখোমুখি হওয়ার কথার ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের। তারপর সেখান থেকে পাঁচ ম্যাচের সিরিজ খেলতে লাহোর যেতো আমাদের দল। কিন্তু পাকিস্তানে হুমকির মাত্রা বেড়ে যাওয়ায় বিষয়টি নিউজিল্যান্ড সরকার জানানোর পর এবং মাঠে থাকা নিউজিল্যান্ড ক্রিকেটের নিরাপত্তা উপদেষ্টারা যে পরামর্শ দিয়েছেন; তার উপর ভিত্তি করে সিদ্ধান্ত হয়েছে, ব্ল্যাকক্যাপসরা এই সফরে আর খেলবে না। দলকে ফেরত নেয়ার বন্দোবস্ত করা হচ্ছে।’

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মুখোমুখি হওয়ার কথা ছিল স্বাগতিক পাকিস্তানের। রাওয়ালপিন্ডিতে ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় বিকাল ৩টা ৩০ মিনিটে। ১৮ বছর পর প্রথমবারের মতো পাকিস্তান সফরে গিয়েছে নিউজিল্যান্ড।