নেইমারকে পেতে কত টাকার প্রস্তাব দিল চেলসি?

Looks like you've blocked notifications!
পিএসজির জার্সিতে নেইমার। ছবি : এএফপি

ব্রাজিলিয়ান তারকা নেইমার ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়ার পর থেকে শান্তিতে নেই। চোটের পাশাপাশি প্রত্যাশা অনুযায়ী খেলতে না পারায় নেইমারকে নিয়ে অনাগ্রহী ফরাসি ক্লাবটি। তাই মাঝে মাঝেই শোনা যায় তার ক্লাব ছাড়ার গুঞ্জন। এবার ৩১ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকাকে দলে ভেড়াতে আগ্রহ প্রকাশ করেছে ইংলিশ ক্লাব চেলসি।

গতকাল মঙ্গলবার (১৬ মে) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, নেইমারকে পেতে ৬০ মিলিয়ন খরচ করতে রাজি। বাংলাদেশি টাকায় যা ৮০০ কোটি টাকার থেকেও বেশি। যদিও এই বিষয়ে এখনও আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি ক্লাবটি।

পিএসজিতে যোগ দেওয়ার সময় নেইমারের চুক্তির পরিমান ছিল ২২২ মিলিয়ন ইউরো। সেই হিসেবে এই চুক্তির পরিমান খুব একটা বেশি নয়।

তবে, নেইমার কি পিএসজিতে থাকবেন না ছাড়বেন এই বিষয়ে ধোঁয়াশা রয়েছে। কারণ ব্রাজিলিয়ান তারকার সঙ্গে ক্লাবটির ২০২৭ সাল পর্যন্ত চুক্তি রয়েছে। নেইমারও এখনই ক্লাবটি ছাড়তে চেয়ে কোনো ইচ্ছে পোষণ করেনি। তবে নেইমারের সঙ্গে ক্লাবটির সম্পর্কের টানাপোড়নের বিষয়টি তার ক্লাব ছাড়ার মুখ্য কারণ হিসেবে দেখছেন অনেকেই। এ ছাড়াও নেইমারের চোট প্রবণতা তো রয়েছেই।

২০১৭ সালে ক্লাবটিতে যোগ দেওয়ার পর থেকেই চোট যে তার পিছু ছাড়ছে না। চোটের কারণে বেশিরভাগ সময় তাকে থাকতে হয়েছে মাঠের বাইরে। আর এসব কারণেই নেইমারকে নিয়ে ক্লাবটির অসন্তোষ ফুটে ওঠে।

দীর্ঘদিনের জন্য মাঠের বাইরে রয়েছেন নেইমার। মাঠে ফেরার পরই বোঝা যাবে তাকে নিয়ে আসলে পিএসজির ভাবনা কি! তবে তাকে যে আশাতে রেকর্ড পরিমান অর্থ দিয়ে নিয়েছিল, সেই আশা যে নেইমার পূরণে ব্যর্থ তা তো বলাই যায়।