পর্তুগালে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে যা বললেন কোচ

Looks like you've blocked notifications!
ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি : ক্রিস্টিয়ানো রোনালদোর ফেসবুক থেকে নেওয়া

কাতার বিশ্বকাপে ভরাডুবির পর পর্তুগাল জাতীয় দলে অনিশ্চিত ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। অনেকের ধারণা ছিল, নতুন কোচ রবার্তো মার্টিনেজের অধীনে দলে সুযোগ পাবেন না তিনি। শঙ্কার কালো মেঘ উড়িয়ে মার্চে ঠিকই মাঠে নামেন পর্তুগিজ অধিনায়ক। 

গত মার্চ মাসে ইউরো বাছাইপর্বে লিচেইনস্টেইন ও লুক্সেমবার্গের বিপক্ষে টানা দুই ম্যাচে করেন জোড়া গোল। সিআরসেভেনের জাতীয় দলে থাকা নিয়ে এবার কথা বলেছেন কোচ রবার্তো মার্টিনেজ।

ক্রীড়া বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট মার্কার একটি প্রতিবেদন অনুসারে জানা যায়, রোনালদোকে জাতীয় দলে গুরুত্বপূর্ণ বলে আখ্যা দিয়েছেন রবার্তো মার্তিনেজ। বিশেষত মার্চের ম্যাচ দুটি উল্লেখ করে মার্তিনেজ বলেন, 'আমার মনে হয় মার্চের ম্যাচগুলোতে রোনালদো বেশ ইতিবাচক ভূমিকা পালন করেছে। ড্রেসিংরুমে সে গুরুত্বপূর্ণ একজন। সে এমন একজন স্ট্রাইকার যে মাঠে পার্থক্য গড়ে দেয়'

পর্তুগালের হয়ে ১৯৮ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন রোনালদো। দেশের জার্সিতে তার চেয়ে বেশি ম্যাচে প্রতিনিধিত্ব করার রেকর্ড আর কারও নেই। তার মতো অভিজ্ঞতাসম্পন্ন একজনকে সবাই চাইবে। এ ব্যাপারে মার্তিনেজ বলেন, '১৯৮ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছে সে। এটি আমাদের জন্য খুবই মূল্যবান। সে যেমন অসাধারণ খেলোয়াড়, তেমনি ব্যক্তি হিসেবেও অসাধারণ।'

কাতারের ভুলে যাওয়া বিশ্বকাপের পর জাতীয় দলে নিজেকে পুনরায় ফিরে পেয়েছেন রোনালদো। কেটেছে শঙ্কা। কোচের মন্তব্যের পর এবার স্বস্তিতে থাকতে পারেন পর্তুগিজ সুপারস্টারে ভক্তরা।