পাকিস্তানকে উড়িয়ে সিরিজে সমতা ফেরাল ইংল্যান্ড

Looks like you've blocked notifications!
পাকিস্তান ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ। ছবি : সংগৃহীত

অধিনায়ক বাবর আজমের দুর্দান্ত ইনিংসে ১৬৯ ছাড়ানো পুঁজি পেয়েছিল পাকিস্তান। কিন্তু ইংল্যান্ড ওপেনার ফিল সল্টের সামনে এই পুঁজিও যথেষ্ট ছিল না। ইংলিশ তারকার ব্যাটিং ঝড়ে পাকিস্তানকে হারিয়ে সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড।

লাহোরে শুক্রবার রাতে সিরিজে ষষ্ঠ টি-টোয়েন্টিতে পাকিস্তানের বিপক্ষে ৮ উইকেটে জিতেছে ইংল্যান্ড। এই জয়ে সাত ম্যাচের সিরিজে ৩-৩ সমতা ফিরেছে। তাই সিরিজের শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নিয়েছে। সেটি হবে আগামীকাল রোববার।

গতকাল আগে ব্যাট করে ইংল্যান্ডকে ১৭০ রানের লক্ষ্য দেয় পাকিস্তান। দলের হয়ে একাই ৫৯ বলে ৮৭ রানের ইনিংস উপহার দেন বাবর আজম।

কিন্তু এই পুঁজি নিয়েও বোলারদের কারণে জিততে পারেনি পাকিস্তান। ১৭০ রানের লক্ষ্য ৩৩ বল হাতে রেখেই পেরিয়ে যায় ইংলিশরা। দলের জয়ের ম্যাচে মাত্র ৪১ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংসে ম্যাচের সেরা সল্ট। এই ওপেনারের ক্যারিয়ার সেরা ইনিংসটি এটি। যা সাজানো ছিল ১৩ চার ও ৩ ছক্কায়।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান: ২০ ওভারে ১৬৯/৬ (বাবর ৮৭*, হারিস ৭, মাসুদ ০, হায়দার ১৮, ইফতিখার ৩১, আসিফ ৯, নাওয়াজ ১২*; টপলি ৪-০-৩১-১, উইলি ৪-০-৩২-২, গ্লিসন ৪-০-৩৯-১, কারান ৪-০-২৬-২, রশিদ ৪-০-৩৮-০)।

ইংল্যান্ড: ১৪.৩ ওভারে ১৭০/২ (সল্ট ৮৮*, হেলস ২৭, মালান ২৬, ডাকেট ২৬*; নাওয়াজ ৪-০-৪৩-০, দাহানি ২-০-৩৩-০, ওয়াসিম ২.৩-০-২৯-০, শাদাব ৪-০-৩৪-২, জামাল ২-০-৩০-০)।

ফল: ইংল্যান্ড ৮ উইকেটে জয়ী।