চ্যাম্পিয়নস ট্রফি হকি

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে দক্ষিণ কোরিয়া, হেরেছে ভারতও

Looks like you've blocked notifications!
পাকিস্তান ও দক্ষিণ কোরিয়ার লড়াই। ছবি : সংগৃহীত

পাকিস্তানকে হারিয়ে প্রথম দল হিসেবে চলমান এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি হকির ফাইনালে উঠেছে দক্ষিণ কোরিয়া। আজ মঙ্গলবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে কোরিয়া ৬-৫ গোলে পাকিস্তানকে হারায়। এই প্রথম এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে উঠল দক্ষিণ কোরিয়া। দিনের আরেক ম্যাচে ভারতকে ৫-৩ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে জাপান।

আজ ম্যাচের শুরুতে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জিততে পারেনি পাকিস্তান। ম্যাচের প্রথম কোয়ার্টারের তৃতীয় মিনিটে ওমর ভুট্টুর ফিল্ড গোলে দারুণ সূচনা করে পাকিস্তান। ১১ মিনিটে জ্যাং জং ইয়োন পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে কোরিয়াকে সমতায় ফেরান। পরের মিনিটে আরেক পেনাল্টি স্ট্রোক থেকে ব্যবধান দ্বিগুণ করেন জ্যাং।

দ্বিতীয় কোয়ার্টারের ২২ মিনিটে জুনাইদ মঞ্জুর ফিল্ড গোল করে পাকিস্তানকে সমতায় ফেরান। তবে ২৫ মিনিটে পেনাল্টি কর্নার গোলে হ্যাটট্রিক পূর্ণ করে কোরিয়াকে ফের এগিয়ে নেন জ্যাং।

৩০ মিনিটে আফরাজের ফিল্ড গোলে ফের সমতায় ফিরে পাকিস্তান (৩-৩)। কয়েক সেকেন্ডের মধ্যেই  ইয়াং জি হুনের পেনাল্টি কর্নার গোলে ৪-৩ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় কোরিয়া।

তৃতীয় কোয়ার্টারে ৪৪ মিনিটে ফিল্ড গোল করে কোরিয়াকে ৫-৩ ব্যবধানে পৌঁছে দেন জিং জুন উ। চতুর্থ ও শেষ কোয়ার্টারে ম্যাচের ৪৭ মিনিটে দুটি পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। প্রথম প্রচেষ্টা বিফলে গেলেও দ্বিতীয়বার গোল করে ব্যবধানে কমান (৫-৪) মুবাশার আলী।

৫১ মিনিটে ফের মুবাশার আলীর পেনাল্টি কর্নার থেকে করা গোলে (৫-৫) সমতায় ফিরে পাকিস্তান। তবে ৫৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে প্রতিযোগিতায় নিজের অষ্টম গোল করে কোরিয়াকে ম্যাচে এগিয়ে দেন জ্যাং জং ইয়োন (৬-৫)। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।