পাকিস্তানের বিপক্ষে খেলতে না পেরে হতাশ কিউই অধিনায়ক

Looks like you've blocked notifications!
টম ল্যাথাম ও বাবর আজম। ছবি : সংগৃহীত

নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন না থাকায় বাংলাদেশ ও পাকিস্তান সফরে নিউজিল্যান্ডের নেতৃত্বের দায়িত্ব পড়ে টম ল্যাথামের ওপর। এর মধ্যে বাংলাদেশ সফর খুব নিরাপদেই করে গেছে কিউরা। পাকিস্তান সফরেও সব ঠিকঠাক ছিল। কিন্তু ম্যাচের দিন টসের আগ মুহূর্তে নিরাপত্তা ইস্যুতে ম্যাচটি আর মাঠে গড়ায়নি। সিরিজটি বাতিল হওয়ায় অনেক আর্থিক ক্ষতি ও হতাশ স্বাগতিক পাকিস্তান। এবার নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম জানালেন, সিরিজটি না হওয়ায় হতাশ হয়েছেন তিনিও।

পাকিস্তান সফরে গিয়ে কিউইদের সবকিছুই ঠিকঠাক ছিল। প্রস্তুতিও নেওয়া হয়ে গিয়েছিল। শুধু অপেক্ষা ছিল কেবল মাঠে নামার। কিন্তু সেই সময়ই আসে সিরিজ বাতিলের ঘোষণা। এরপর সিরিজ না খেলেও পাকিস্তান ছাড়তে হয় নিউজিল্যান্ডকে।

এই মুহূর্তে পাকিস্তান ছেড়ে সংযুক্ত আরব আমিরাতে আছে নিউজিল্যান্ড। ইএসপিএনের প্রতিবেদন অনুসারে ল্যাথাম বলেন, ‘সিরিজ বাতিল হওয়া স্বাভাবিকভাবেই তাদের (পাকিস্তান ও তাদের সমর্থক) জন্য খুবই হতাশার।’

এরপর কিউই অধিনায়ক বলেন, ‘এটা এমন একটা সিরিজ ছিল, যেটা নিয়ে তারা গর্বিত ছিল। ম্যাচের আগের দিন বাবরের (আজম) সঙ্গে ক্যাপ্টেন্স রাউন্ড করার সময় আমার মনে আছে, আন্তর্জাতিক ক্রিকেট (ঘরের মাঠে) ও আমাদেরকে এখানে পেয়ে সে কতটা খুশি ছিল। সে খুবই রোমাঞ্চিত ছিল। ১৮ বছর পর সেখানে খেলতে যাওয়া নিউজিল্যান্ড ক্রিকেটের জন্য ঐতিহাসিক এক মুহূর্ত ছিল। এই সফরের অংশ হওয়া ছিল বিশেষ কিছু, কিন্তু এখন সব বদলে গেছে। পাকিস্তানের সঙ্গে খুব দ্রুতই কাজ করছিল নিউজিল্যান্ড ক্রিকেট। সিদ্ধান্তের (সিরিজ বাতিল) পর আমরা যখন সেখানে ছিলাম, পাকিস্তান কর্তৃপক্ষ তখন দারুণভাবে কাজ করেছে। তারা আমাদের হোটেলে নিরাপদে রেখেছিল এবং আমাদের এর জন্য তাদের ধন্যবাদ দিতেই হবে।’

গত শুক্রবার ওয়ানডে সিরিজ মাঠে গড়ানোর আগমুহূর্তে নিরাপত্তার ইস্যুতে সিরিজ বাতিল করে নিউজিল্যান্ড। কিউইদের এমন সিদ্ধান্তের পর সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনার ঝড় উঠে। পাকিস্তানি ক্রিকেটারেরাও চুপ করে বসে নেই। নিজেদের সোশ্যাল মিডিয়াতে একে একে সবাই বার্তা দিচ্ছেন, পাকিস্তান নিরাপদ। তবুও পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের ভবিষ্যৎ নিয়ে ফের তৈরি হয়েছে অনিশ্চয়তা। এই ঘটনার পর ইংল্যান্ডও পাকিস্তান সফর স্থগিত করে দিয়েছে। এমন কঠিন পরিস্থিতি মোকাবিলায় ক্রিকেটারদের পারফরম্যান্স দেখানোর আহ্বান জানিয়েছেন পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা।