পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

Looks like you've blocked notifications!
পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। ছবি : সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দল ঘোষণা করা হয়েছে। ১৫ জনের বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ ও শোয়েব মালিক। জায়গা পেয়েছেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

নির্বাচকরা উইকেটকিপার হিসেবে বেছে নিয়েছেন মোহাম্মদ রিজওয়ানকে। টি-টোয়েন্টি ক্রিকেটে দুর্দান্ত ফর্মে রয়েছেন রিজওয়ান। দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দলে রয়েছেন আজম খান।

বিশ্বকাপের আগে পাকিস্তানের এই দল নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। তবে মূল স্কোয়াডে জায়গা না হলেও ফকর জামান আছে রিজার্ভ ক্রিকেটার হিসেবে। স্ট্যান্ড-বাই হিসেবে আছেন শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।

এদিকে কোচের পদ থেকে পদত্যাগ করেছেন মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনিস। এখন অন্তর্বর্তীকালীন দায়িত্ব পেয়েছেন সাকলায়েন মুশতাক ও আবদুল রাজ্জাক।

পিসিবি এক বিজ্ঞপ্তিতে মিসবহ-ওয়াকারের পদত্যাগের কথা জানিয়েছে। ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজে সাকলায়েন-রাজ্জাক কোচের দায়িত্ব পালন করবেন।

সাকলায়েন পাকিস্তান ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের বোলিং কোচের পদে ছিলেন। রাজ্জাক সাম্প্রতিক সময়ে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটে কোচ হিসেবে দারুণ সব সাফল্য পেয়েছেন, জিতেছেন তিনটি ট্রফি।

এদিকে আগামী ১১ সেপ্টেম্বর পাকিস্তানে যাচ্ছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। কিউরা সেখানে ওয়ানডে সিরিজ খেলবে। ১৮ বছর পর পাকিস্তানে যাচ্ছে তারা।

পাকিস্তানের বিশ্বকাপ দল : বাবর আজম (অধিনায়ক), শাদব খান, আসিফ আলী, আজম খান (উইকেটকিপার), হ্যারিস রউফ, হাসান আলী, ইমদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম, শাহিন শাহ আফ্রিদি ও শোয়েব মাকসুদ।

রিজার্ভ ক্রিকেটার : ফকর জামান, শাহনওয়াজ দাহানি ও উসমান কাদির।