পাকিস্তানের বোলিং কোচ হলেন ওমর গুল

Looks like you've blocked notifications!
ওমর গুল। ছবি : পিসিবি

সাবেক পাকিস্তানি পেসার উমর গুলকে পাকিস্তান জাতীয় দলের নতুন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আজ বুধবার (১৫ মার্চ) এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে পিসিবি।

আগামী ২৪ মার্চ থেকে সংযুক্ত আরব আমিরাতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। এই সিরিজের আগেই কোচিং প্যানেলে বড় রদবদল করল পিসিবি। একদিন আগে পাকিস্তান দলের অন্তর্বর্তীকালীন হেড কোচ হিসেবে ঘোষণা করা হয়েছিল মোহাম্মদ ইউসুফের নাম। সেই নাম বদলে গেলো ২৪ ঘণ্টা না যেতেই। এবার আবদুর রেহমানকে অন্তর্বর্তীকালীন হেড কোচের দায়িত্ব দিয়েছে পিসিবি। 

দায়িত্ব পেয়ে টুইটারে বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন আব্দুল রেহমান। তিনি লিখেছেন, ‘যে সম্মান আমাকে দেওয়া হলো, তা প্রকাশ করার মতো ভাষা খুঁজে পাচ্ছি না। আমার ওপরে আস্থা রাখার জন্য এবং পাকিস্তানের ক্রিকেটের সেবা করার সুযোগ দেওয়ার জন্য পাক বোর্ড এবং চেয়ারম্যানকে ধন্যবাদ। আমার অভিজ্ঞতা কাজে লাগানোর দারুণ একটা সুযোগ পেলাম।’

বোলিং কোচের দায়িত্ব পাওয়া উমর গুল ২০২০ সালে সব ধরনের ক্রিকেটকে বিদায় জানান। ২০০৩ থেকে ২০১৬ পর্যন্ত প্রায় ১৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে দেশের হয়ে ৪৭ টেস্টে ১৬৩, ১৩০ ওয়ানডেতে ১৭৯ ও ৬০টি-টোয়েন্টি ম্যাচে ৮৫ উইকেট শিকার করেছেন এই পেসার।

অবসরের পরই কোচিং ক্যারিয়ার শুরু করে দেন গুল। গত মৌসুমে পিএসএলে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। গত বছর আফগানিস্তান জাতীয় দলের বোলিং কোচ হিসেবেও খণ্ডকালীন দায়িত্ব পালন করেছেন গুল।